রাত পোহালেই প্রকাশিত হবে এই বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল

আগামী কাল প্রকাশিত হচ্ছে ২০১৫ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। ২৯ তারিখ, শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে  wbchse.nic.in, wbresults.nic.in এই দু'টি ওয়েবসাইটে ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।

Updated By: May 28, 2015, 11:57 PM IST
রাত পোহালেই প্রকাশিত হবে এই বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল

ওয়েব ডেস্ক: আগামী কাল প্রকাশিত হচ্ছে ২০১৫ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। ২৯ তারিখ, শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে  wbchse.nic.in, wbresults.nic.in এই দু'টি ওয়েবসাইটে ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।

এ বছর উচ্চমাধ্যমিকে মোট পরীক্ষার্থী ছিলেন ৮ লক্ষ ২৩ হাজার ২৪১ জন। এর মধ্যে রেগুলার পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৬৯ হাজার ৮৯। সিসি পরীক্ষার্থী ছিলেন ৪৩ হাজার ১৪৭জন। স্পেশাল পরীক্ষার্থী ছিলেন ১ লক্ষ ১১ হাজার ৪৫। মোট ছাত্র সংখ্যা ৪ লক্ষ ১৩ হাজার ২২৮ ও মোট ছাত্রী ৪ লক্ষ ১০ হাজার ১৩।

২০১৪ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন ৭ লক্ষ ৭৭ হাজার ৬৯ জন। অর্থাৎ এ বছর পরীক্ষার্থী সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৪৬ হাজার ৮২।

পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে জানানো হয়েছে ফলাফল প্রকাশিত হওয়ার ১৫ দিনের মধ্যে রেসাল্ট সংক্রান্ত কোনও অভিযোগ থাকলে শুধুমাত্র অন লাইনে পিপিএস বা পিপিআর-এর আবেদন করা যাবে। তার পরেও অসন্তোষ থাকলে আরটিআই-এর মাধ্যমে উত্তরপত্র জানতে চাওয়ার আবেদন করা যেতে পারে।

.