ছাত্রছাত্রী ১৪২ জন, শিক্ষিকা ২ জন

শিক্ষকের অভাবে ধুঁকছে ফালাকাটা সুভাষপল্লি প্রাথমিক বিদ্যালয়। মোট ১৪২ জন ছাত্রছাত্রীর জন্য মাত্র দুজন শিক্ষিকা। অভিভাবকদের অভিযোগ, পড়াশোনা তো শিকেয় উঠেছেই, তার ওপর বাড়ছে স্কুল ছুট। স্কুল কর্তৃপক্ষের দাবি, তাঁরা বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানালেও এখনও সুরাহা হয়নি।  

Updated By: Apr 11, 2015, 07:19 AM IST

ওয়েব ডেস্ক: শিক্ষকের অভাবে ধুঁকছে ফালাকাটা সুভাষপল্লি প্রাথমিক বিদ্যালয়। মোট ১৪২ জন ছাত্রছাত্রীর জন্য মাত্র দুজন শিক্ষিকা। অভিভাবকদের অভিযোগ, পড়াশোনা তো শিকেয় উঠেছেই, তার ওপর বাড়ছে স্কুল ছুট। স্কুল কর্তৃপক্ষের দাবি, তাঁরা বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানালেও এখনও সুরাহা হয়নি।  

ফালাকাটা সুভাষপল্লি প্রাথমিক বিদ্যালয়। শহরের কেন্দ্রে এই স্কুল হওয়ায় প্রতি বছরই প্রচুর সংখ্যক ছাত্র ছাত্রী ভিড় করে এই স্কুলে। প্রি প্রাইমারি থেকে ক্লাস ফোর পর্যন্ত এই স্কুলে ছাত্র সংখ্যা মোট একশ বিয়াল্লিস। ছাত্রছাত্রীদের পড়ানোর জন্য রয়েছেন দুজন শিক্ষিকা। বাসিন্দাদের অভিযোগ, দুটি ক্লাসে দুজন শিক্ষিকা চলে গেলে বাকি ক্লাসগুলির ছাত্রছাত্রীরা স্কুলের মাঠে নেমে পড়ে। এর জেরে দিন দিন বাড়ছে স্কুল ছুট।

শিক্ষা দফতরের নির্দেশ অনুযায়ী প্রাথমিক স্কুলগুলিতে ৩০জন পিছু একজন শিক্ষক থাকার কথা। এই স্কুলেও ছিলেন তিনজন শিক্ষক। কিন্তু বছরখানেক আগে একজন অবসর নেওয়ায় এই সমস্যা। উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে বলে স্কুল কর্তৃপক্ষের দাবি।

অবিলম্বে স্কুলে শিক্ষক না এলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন অভিভাবকরা।

.