দালালদের অত্যাচারে আত্মঘাতী জমির মালিক

Last Updated: Friday, November 16, 2012 - 23:10

দালালদের ক্রমাগত হুমকি ও চাপ সহ্য করতে না পেরে আত্মঘাতী হলেন জমির মালিক। এই ঘটনা ঘটেছে হুগলির চণ্ডীতলার পাঁচঘড়ায়। অভিযোগ, জমি বিক্রি করে দেওয়ার জন্য দিনের পর দিন খুনের হুমকি দেওয়া হচ্ছিল ওই ব্যক্তিকে। বহুবার মারধর পর্যন্ত করা হয় তাঁকে। ওই ব্যক্তির সুইসাইড নোটে যে দুটি নামের উল্লেখ রয়েছে, তারা স্থানীয় তৃণমূল কংগ্রেস সমর্থক।  জমি বিক্রি করতে কিছুতেই রাজি হচ্ছিলেন না চণ্ডীতলার পাঁচঘড়া এলাকার বাসিন্দা এতিলাল রহমান খাঁ। তার মাশুল হিসেবে শেষপর্যন্ত প্রাণটাই খোয়ালেন তিনি। বাড়ির লোকেদের অভিযোগ, দিনের পর দিন দালালদের হুমকি, মানসিক অত্যাচার সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছেন এতিলাল।  
স্থানীয় একটি কারখানায় কাজ করতেন এতিলাল রহমান খাঁ। বৃহস্পতিবার তিনি কাজ থেকে ফেরার কিছুক্ষণ পরেই বাড়ির কাছে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। মৃতদেহের পাশ থেকে উদ্ধার হয় সুইসাইড নোট। ওই নোটে  নাম রয়েছে শেখ সামসুদ্দিন এবং শেখ সপুনের। এরা দুজনই তৃণমূল সমর্থক হিসেবে এলাকায় পরিচিত। শুক্রবার ঘটনার খবর জানাজানি হতেই স্থানীয় মানুষজন ক্ষিপ্ত হয়ে ওঠেন। অভিযুক্ত দালালদের আস্তানা একটি চায়ের দোকানে ভাঙচুর করা হয়।
দুর্গাপুর রোডের ধারে একটি জমি রয়েছে খাঁ পরিবারের। এতিলাল ও তাঁর ভাইয়েরা ওই জমির মালিক। অন্যরা জমিটি বিক্রি করতে রাজি হলেও রাজি হননি এতিলাল। পরিবারের সদস্যদের অভিযোগ, এরপরেই দালালচক্রের রোষানলে পড়ে যান তিনি। শুক্রবার ঘটনার তদন্তে গ্রামে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে পুলিস। এলাকায় দালালচক্রের রমরমা বন্ধ করতে প্রশাসনিক নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা।   



First Published: Friday, November 16, 2012 - 23:10


comments powered by Disqus