সূর্যকান্ত মিশ্রর সভা বানচাল করতে মাঠে জল ঢুকিয়ে দেওয়ার অভিযোগ

মুগবেড়িয়ায় সূর্যকান্ত মিশ্রর সভা বানচাল করতে মাঠে জল ঢুকিয়ে দেওয়ার অভিযোগ উঠল। সিপিএম নেতারা তৃণমূলের দিকে আঙুল তুললেও অভিযোগ মানতে চায়নি শাসকদল। জল থই থই মাঠে সভা করার উপায় নেই। সিপিএম নেতারা ফের প্রশাসনের কাছে যান। বিডিও, স্থানীয় থানার অনুমতি নিয়ে মাঠ থেকে কিছুটা দুরে দলীয় অফিসের সামনে জনসভা করেন তাঁরা। মাঠ না পেয়ে তুলনায় ছোট জায়গায় এদিন সভা করতে বাধ্য হন বিরোধী দলনেতা। সব দল মিলে একজোট হয়ে সরকার বদলের ডাক দেন তিনি।

Updated By: Feb 10, 2016, 11:48 PM IST
সূর্যকান্ত মিশ্রর সভা বানচাল করতে মাঠে জল ঢুকিয়ে দেওয়ার অভিযোগ

ওয়েব ডেস্ক: মুগবেড়িয়ায় সূর্যকান্ত মিশ্রর সভা বানচাল করতে মাঠে জল ঢুকিয়ে দেওয়ার অভিযোগ উঠল। সিপিএম নেতারা তৃণমূলের দিকে আঙুল তুললেও অভিযোগ মানতে চায়নি শাসকদল। জল থই থই মাঠে সভা করার উপায় নেই। সিপিএম নেতারা ফের প্রশাসনের কাছে যান। বিডিও, স্থানীয় থানার অনুমতি নিয়ে মাঠ থেকে কিছুটা দুরে দলীয় অফিসের সামনে জনসভা করেন তাঁরা। মাঠ না পেয়ে তুলনায় ছোট জায়গায় এদিন সভা করতে বাধ্য হন বিরোধী দলনেতা। সব দল মিলে একজোট হয়ে সরকার বদলের ডাক দেন তিনি।

অন্যদিকে কংগ্রেসের সঙ্গে জোটের প্রস্তাব নিয়ে আজ বামফ্রন্টের বৈঠক। কাল থেকে দুদিন আলোচনায় বসবে সিপিএম রাজ্য কমিটি। কেরল লবির চাপে জোট প্রস্তাব খারিজ হয়ে যাওয়ার সম্ভাবনার কথা মাথায় রেখে প্ল্যান বি তৈরি রাখতে চাইছে আলিমুদ্দিন। কালকের কথা বেশি না ভেবে আজ বাঁচার রাস্তা কী হবে সেটাই আগে চিন্তা করা দরকার। আলিমুদ্দিনের জোটপন্থী নেতাদের ভাবনা এখন এই খাতেই বইছে। তবে, রয়ে গেছে অনেক যদি-কিন্তু।

কংগ্রেসের সঙ্গে জোটে রাজ্য কমিটি রাজি হলেও কেন্দ্রীয় কমিটি যদি সিলমোহর না দেয়? কেন্দ্রীয় কমিটিকে রাজি করানো গেলেও সোনিয়া গান্ধী যদি  জোটে সায় না দেন? বাম-কং জোটের ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত হলেও আসন সমঝোতার প্রশ্নে শেষ লগ্নে যদি সবকিছু ভেস্তে যায়? জোট চাইলেও এখনও যে কয়েক মাইল পথ বাকি তা ভালোই বুঝছে আলিমুদ্দিন। পরিস্থিতি বিচারে তাই প্ল্যান বি-ও তৈরি রাখতে চাইছেন সূর্যকান্ত মিশ্ররা।

প্রচার পর্ব থেকে ভোটারকে বিনা বাধায় বুথের দরজায় পৌছে দেওয়া। আর তা করতে গিয়ে আসন ভাগাভাগি ছাড়াই সব বিরোধী দলকে এক ছাতার তলায় নিয়ে আসা। এই মডেলে দু-বার শিলিগুড়িতে বাজিমাত করেছেন অশোক ভট্টাচার্য। বুধবার, মুগবেড়িয়ার সভায় সূর্যকান্ত মিশ্রর কথায় স্পষ্ট, কংগ্রেসের সঙ্গে জোট না হলে এই রাস্তাতেই হাঁটতে চাইছে আলিমুদ্দিন।
বৃহস্পতিবার, বামফ্রন্টের বৈঠকে জোট নিয়ে আলোচনা হবে। শুক্র ও শনিবার সিপিএম রাজ্য কমিটির বৈঠক। তারপর, AK  গোপালন ভবনের দিকে তাকিয়ে থাকার পালা। রাজনৈতিক মহলের মতে, আলিমুদ্দিনের নেতারা চাইছেন জোট প্রস্তাব খারিজ হলেও নিচু তলায় হাত ধরুন দু-দলের কর্মীরা। যেখানে বাধা দিতে পারবে না কেরল লবি।

 

.