স্বামীজিই শিখিয়েছেন `হাতি চলে বাজার...`: মুখ্যমন্ত্রী

আদর্শ মানুষ গড়ার প্রতিষ্ঠান তৈরি করুক বেলুড় মঠ। তার জন্য যাবতীয় সাহায্য করবে সরকার। বেলুড়মঠে স্বামী বিবেকানন্দের জন্ম সার্ধশতবর্ষ উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিয়ে এই অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated: Jan 20, 2013, 11:42 PM IST

আদর্শ মানুষ গড়ার প্রতিষ্ঠান তৈরি করুক বেলুড় মঠ। তার জন্য যাবতীয় সাহায্য করবে সরকার। বেলুড়মঠে স্বামী বিবেকানন্দের জন্ম সার্ধশতবর্ষ উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিয়ে এই অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
হাতি চলে বাজার--কুত্তা ভকে হাজার। সম্প্রতি বিভিন্ন জনসভায় মুখ্যমন্ত্রীর গলায় শোনা গেছে এই মন্তব্য। এই মন্তব্যকে ঘিরে প্রবল সমালোচনা হলেও যদিও বেপরোয়া মুখ্যমন্ত্রী। রবিবার বেলুড় মঠে স্বামী বিবেকানন্দের জন্ম সার্ধশতবর্ষ উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী দাবি করলেন এই মন্তব্য তিনি শিখেছেন খোদ স্বামীজির বাণী থেকেই।
 
সম্প্রতি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃপক্ষকে ঢালাও স্বাধীনতা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। রবিবার আদর্শ মানুষ গড়ায় প্রতিষ্ঠান তৈরির জন্য অনুরোধ করলেন বেলুড় মঠ ও মিশন কর্তৃপক্ষের কাছে। সঙ্গে দিলেন সাহায্যের সবরকম প্রতিশ্রুতি।
 
স্বামীজির বাণী কীভাবে তাঁকে  অনুপ্রাণিত করেছে এদিনের অনুষ্ঠানে সেকথাও তুলে ধরেন মুখ্যমন্ত্রী।