গতবারের অসফল পরীক্ষার্থীদের আর নতুন করে টেট পরীক্ষার জন্য ফি দিতে হবে না, এমাসের ১৪, ১৫ তারিখ হবে সফল পরীক্ষার্থীদের ইন্টারভিউ

Last Updated: Friday, December 6, 2013 - 20:56

টেট পরীক্ষার জন্য গতবারের পরীক্ষার্থীদের আর নতুন করে পরীক্ষার ফি দিতে হবে না। শুধুমাত্র ব্যাঙ্কের প্রসেসিং ফি দিয়েই পরীক্ষায় বসতে পারবেন ছাত্রছাত্রীরা। এমনটাই জানালেন প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য। পাশাপাশি এবছর যে সব ছাত্রছাত্রীরা টেট পরীক্ষায় পাশ করেছেন আগামী ১৪, এবং ১৫ তারিখ থেকে শুরু হচ্ছে তাদের ইন্টারভিউ।

১৪ এবং ১৫ ডিসেম্বর থেকেই শুরু হচ্ছে টেটে সফল ছাত্রছাত্রীদের ইন্টারভিউ। মোট আঠেরোটি জেলাতে ইন্টারভিউয়ের জন্য একটি করে সেন্টার করা হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। কিন্তু উত্তর ২৪ পরগনায় যেহেতু টেটে পাশ করা ছাত্রছাত্রীর সংখ্যা তিন হাজারেরও বেশি। তাই এই জেলার জন্য তিনটি সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। সকাল সাড়ে নটা থেকে দশটার মধ্যেই ছাত্রছাত্রীদের পৌছতে হবে ইন্টারভিউ সেন্টারে। এরপরই ছাত্রছাত্রীদের বিভিন্ন পরীক্ষার সংশাপত্র যাচাই করা হবে। সেখানে থাকবেন স্কুল শিক্ষা দফতরের ডিআই এবং এসআইদের একটি টিম। ভেরিফিকেশনের পরই হবে মোট ১০নম্বরের ইন্টারভিউ।

ইন্টারভিউ সেন্টারে ঢোকার ক্ষেত্রে বেশকিছু বিধি নিষেধও রেখেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেন্টারের ভিতর কোনও পরীক্ষার্থীই মোবাইল ফোন নিয়ে ঢুকতে পারবেন না। পাশাপাশি পাশ করা ছাত্রছাত্রী ছাড়া সঙ্গে অন্য কোনও ব্যক্তি ঢুকতে পারবেন না ইন্টারভিউ সেন্টারে। ইন্টারভিউ সংক্রান্ত কোনও তথ্যের জন্য দুটি ওয়েবসাইটও দেখে নিতে পারেন ছাত্রছাত্রীরা।

ওয়েবসাইটগুলি হল...
www.wbresults.nic.in
www.wbsed.gov.in

পাশাপাশে গতবছর যারা টেটের জন্য আবেদন করেছিলেন তাদের ক্ষেত্রে এবার পরীক্ষার ফি মুকুব করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এক্ষেত্রে পরীক্ষার্থীরা শুধুমাত্র ব্যাঙ্ক প্রসেসিং ফি দিয়েই বসতে পারবেন পরীক্ষায়।



First Published: Friday, December 6, 2013 - 20:56


comments powered by Disqus