নন্দীগ্রাম তদন্তে নিষ্ক্রিয়তার অভিযোগ তৃণমূলের অন্দরেই

নন্দীগ্রামকাণ্ডের তদন্তে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে সিবিআইএর বিরুদ্ধে বিক্ষোভে নামল তৃণমূল কংগ্রেস। বিধাননগরে সিবিআইয়ের শাখা দফতরে অবস্থান বিক্ষোভে সামিল হল ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি। সিপিআইএমের পাশাপাশি কেন্দ্রের কংগ্রেস সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন শুভেন্দু অধিকারীরা।

Updated: Apr 8, 2013, 10:37 PM IST

নন্দীগ্রামকাণ্ডের তদন্তে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে সিবিআইএর বিরুদ্ধে বিক্ষোভে  নামল তৃণমূল কংগ্রেস। বিধাননগরে সিবিআইয়ের শাখা দফতরে অবস্থান বিক্ষোভে সামিল হল ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি। সিপিআইএমের পাশাপাশি কেন্দ্রের কংগ্রেস সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন শুভেন্দু অধিকারীরা।
বিরোধী থাকার সময় সিঙ্গুর, নন্দীগ্রামের আন্দোলন রাজ্যে তৃণমূলের পায়ের নীচে মাটি শক্ত করেছিল। এবারে সেই নন্দীগ্রাম নিয়েই ফের পথে নেমেছে শাসক তৃণমূল। তাঁদের অভিযোগ, ১৪ মার্চ ২০০৭ নন্দীগ্রামে গুলিচালানোর তদন্তে নিষ্ক্রিয় সিবিআই। প্রতিবাদে সোমবার বিধাননগরে সিবিআইয়ের শাখা দফতরের সামনে বিক্ষোভ দেখায় ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি। তদন্তে ধীর গতির জন্য সিপিআইএমের সঙ্গে কাঠগড়ায় তোলা হয় কেন্দ্রের কংগ্রেসকেও।
নন্দীগ্রাম মামলায় অভিযুক্ত আধিকারিকদের  বিরুদ্ধে তদন্তের বিষয়ে সিবিআই রাজ্য সরকারের সঙ্গে আদৌ যোগাযোগ করেছেন কিনা তা তিনি জানেন না বলেই দাবি করেন শুভেন্দু।
বিক্ষোভ অবস্থানে দ্রুত নন্দীগ্রামকাণ্ডের তদন্তের দাবি তোলেন রাজ্যের শিল্পমন্ত্রীও।
রাজনৈতিক মহলের ধারনা পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনের আগে পূর্ব মেদিনীপুরে অন্তর্দ্বন্দ্বে জীর্ণ তৃণমূল কংগ্রেস এভাবেই রাজ্যে নন্দীগ্রাম আবেগকে আরও একবার উস্কে দিতে চাইছে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close