হাইকোর্টে শুনানি আজ, হলদিয়ামুখী তৃণমূলপন্থী বিশিষ্টরাও

এবিজি-র সঙ্গে চুক্তি ভাঙার দাবি নিয়ে হাইকোর্টে বন্দর কর্তৃপক্ষের মামলার আজ শুনানি। বন্দরের দুই এবং আট নম্বর বার্থে জাহাজ দেওয়া হলেও পণ্য ওঠানো-নামানো হচ্ছে না বলে অভিযোগ করে বন্দর কর্তৃপক্ষ। সে কারণেই এবিজির সঙ্গে চুক্তিভঙ্গের দাবি নিয়ে আদালতের দ্বারস্থ হন তাঁরা। বুধবার আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে বুধবার এবিজি জানিয়ে দেয়, তারা আর হলদিয়া বন্দরে কাজ করতে চায় না। এবিজি হলদিয়া ছাড়ার কথা বলায় তাদের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ তুলেছে বন্দর কর্তৃপক্ষ।

Updated: Nov 2, 2012, 10:26 AM IST

এবিজি-র সঙ্গে চুক্তি ভাঙার দাবি নিয়ে হাইকোর্টে বন্দর কর্তৃপক্ষের মামলার আজ শুনানি। বন্দরের দুই এবং আট নম্বর বার্থে জাহাজ দেওয়া হলেও পণ্য ওঠানো-নামানো হচ্ছে না বলে অভিযোগ করে বন্দর কর্তৃপক্ষ। সে কারণেই এবিজির সঙ্গে চুক্তিভঙ্গের দাবি নিয়ে আদালতের দ্বারস্থ হন তাঁরা। বুধবার আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে বুধবার এবিজি জানিয়ে দেয়, তারা আর হলদিয়া বন্দরে কাজ করতে চায় না। এবিজি হলদিয়া ছাড়ার কথা বলায় তাদের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ তুলেছে বন্দর কর্তৃপক্ষ।
অন্যদিকে, হলদিয়ার পরিস্থিতি খতিয়ে দেখতে আজ হলদিয়া যাচ্ছে তৃণমূল কংগ্রেসের বুদ্ধিজীবীর দল। দুপুর দুটো নাগাদ তাঁদের হলদিয়া পৌঁছানোর কথা। বিকেলে পূর্ব মেদিনীপুরের রানিচকে সভা করবেন তৃণমূল সাংসদ শুভেন্দু অধিকারী। সেখানেও থাকার কথা রয়েছে বুদ্ধিজীবীদের। এছাড়াও আজ হলদিয়া সফরে যাচ্ছে আইএনটিইউসির প্রতিনিধি দল। এবিজি হলদিয়া ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় হলদিয়া বন্দরে কাজ হারাতে চলেছেন প্রায় সাড়ে চারশো শ্রমিক। এবিজির অফিসের সামনে বিক্ষোভ দেখানোর কথা রয়েছে তাদেরও। পাশাপাশি ছাঁটাই হওয়া আড়াইশো শ্রমিকরাও আজ এবিজির অফিসের সামনে বিক্ষোভ দেখাবেন।