মুকুল মোকাবিলায় নদিয়ার কংগ্রেস নেতা শঙ্কর সিংকে দলে টানছে তৃণমূল?

Updated By: Mar 4, 2015, 10:20 PM IST
মুকুল মোকাবিলায় নদিয়ার কংগ্রেস নেতা শঙ্কর সিংকে দলে টানছে তৃণমূল?

ফের ভাঙতে পারে কংগ্রেসের ঘর। হাত ছেড়ে এবার ঘাস ফুল শিবিরে নাম  লেখাতে পারেন নদিয়ার কংগ্রেস নেতা শঙ্কর সিং।  নদিয়ায় মুকুল ফ্যাক্টরের মোকাবিলায় ডাকসাইটে এই কংগ্রেস নেতাই তৃণমূলের অস্ত্র হতে পারেন।  দল বদলের বিষয়ে অবশ্য  এখনই কিছু বলতে নারাজ শঙ্কর সিং।  

উপ-নির্বাচনের ফলাফলের পর নদিয়ায় সাবোতাজের আশঙ্কার কথা জানিয়েছিলেন দল তৃণমূলনেত্রী।  জেলা সংগঠনের বিভিন্ন পদ থেকে সরিয়েও দেওয়া হয়েছে মুকুল ঘনিষ্ঠদের।  এখন নেতাদের চিন্তা,  এর প্রভাব ভোট ব্যাঙ্কে পড়বে না তো? জেলায় তৃণূলের প্রাধান্য বজায় রাখতে এবার দলের অস্ত্র শঙ্কর সিং। গত অগস্টে শঙ্কর সিংয়ের ছেলে যোগ দিয়েছেন তৃণমূলে।  বেশ কিছু দিন ধরে নদিয়ার এই ডাকসাইটে নেতাকেও  দলে যোগ দেওয়ানোর বিষয় কথা চলছিল তৃণমূলের অন্দরে।  এমনিতেই এই মুহুর্তে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে শঙ্কর সিংয়ের  সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। ফলে তাঁকে দলে পেতে বেশি বেগ পেতে হবে না বলেই মনে করছেন তৃণমূল নেতারা। কেন শঙ্কর সিংকে দলে চাইছেন তৃণমূল নেতারা?

মুকুল রায় ঘনিষ্ঠদের সরিয়ে দেওয়ার পর আরও বড় ড্যামেজ হতে পারে রানাঘাট,হরিণঘাটার ভোট ব্যাঙ্কে। ভোটকাটাকাটিতে কমে যেতে পারে তৃণমূলের ভোট। সেক্ষেত্রে চাকদার নেতা শঙ্কর  সিংয়ের নিজস্ব ভোট ব্যাঙ্ক কাজে আসতে পারে তৃণমূলের। দলের জেলা সভাপতি গৌরী শঙ্কর দত্তকে রাজ্যসভায় পাঠানোর চিন্তা চলছে। সেক্ষেত্রে ওই এলাকায় দক্ষ সংগঠক হিসেবে শংকর সিংকে  কাজে লাগাবে তৃণমূল।

 

.