ছাত্র সংসদ নির্বাচন ঘিরে চলছে অশান্তি, অভিযোগ সেই টিএমসিপি-র বিরুদ্ধেই

ছাত্র সংসদ নির্বাচন ঘিরে অশান্তি অব্যাহত। জেলায় জেলায় কলেজগুলিতে আজ সংঘর্ষে জড়াল ছাত্ররা। আহত হয়েছেন বেশ কয়েকজন ছাত্র। প্রায় প্রতিটি ক্ষেত্রেই অভিযোগের তির তৃণমূলের দিকে।

Updated By: Jan 3, 2015, 08:24 PM IST
ছাত্র সংসদ নির্বাচন ঘিরে চলছে অশান্তি, অভিযোগ সেই টিএমসিপি-র বিরুদ্ধেই

ব্যুরো: ছাত্র সংসদ নির্বাচন ঘিরে অশান্তি অব্যাহত। জেলায় জেলায় কলেজগুলিতে আজ সংঘর্ষে জড়াল ছাত্ররা। আহত হয়েছেন বেশ কয়েকজন ছাত্র। প্রায় প্রতিটি ক্ষেত্রেই অভিযোগের তির তৃণমূলের দিকে।

মনোনয়নপত্র তোলাকে কেন্দ্র করে আজ রণক্ষেত্র হয়ে ওঠে সিউড়ি বিদ্যাসাগর কলেজ চত্বর। কলেজের সামনে ব্যাপক বোমাবাজি হয়। পরিস্থিতি আয়ত্ত্বে আনতে লাঠিচার্জ করতে হয়েছে পুলিসকে।
রামপুরহাট কলেজে অশান্তির জের গড়াল SDO অফিস পর্যন্ত। ক্ষুব্ধ ছাত্রদের হাতে ভাঙচুর হল সরকারি অফিস।  এসএফআই কর্মীদের মনোনয়ন পত্র তুলতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। আহত হয়েছেন তিন এসএফআই কর্মী। আক্রমণের শিকার ছাত্র পরিষদও। কলেজে গিয়ে আক্রান্ত হয়েছেন কংগ্রেসের জেলা সভাপতি।

ছাত্রসংসদ নির্বাচন প্রক্রিয়ার শুরুতেই উত্তপ্ত আসানসোলের রানিগঞ্জ। মনোনয়ন পত্র তোলা ঘিরে সকাল থেকেই সংঘর্ষ শুরু হয় টিডিবি কলেজে। এবিভিপির অভিযোগ, সকালে মনোনয়নপত্র তুলতে গেলে তাঁদের দুই সমর্থকের মাথা ফাটিয়ে দেওয়া হয়।  মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে ঝামেলা হয়েছে কুলটি কলেজেও।

বর্ধমানের গলসিতে মনোনয়ন তোলাকে কেন্দ্র করে সংঘর্ষ হয় এসএফআই ও টিএমসিপির মধ্যে। দু-পক্ষের প্রায় বারো জন আহত হয়েছেন।

বাঁকুড়ার শালডিহা কলেজে মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে তৃণমূল ছাত্রপরিষদ এবং এবিভিপির মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে জখম হয়েছেন দুইপক্ষের আট জন ছাত্র। এদিকে বাঁকুড়ার রাইপুর কলেজে এসএফআই-এর সঙ্গে তৃণমূল ছাত্রপরিষদের সংঘর্ষে দুজন এসএফআই সমর্থক জখম হয়েছেন। সারেঙ্গার পিরলগারি রঘুনাথ মুর্মু কলেজেও ঝামেলা হয়েছে এবিভিপি মনোনয়ন জম করতে গেলে তৃণমূল ছাত্ররা বাধা দিলে দুপক্ষের সংঘর্ষ হয়।

হগলির পাণ্ডুয়ার খন্যান কলেজে মনোনয়নের ফর্ম তোলাকে কেন্দ্র করে এসএফআই টিএমসিপির সংঘর্ষ হয়। পোলবা কলেজে এবিভিপির সঙ্গে  সংঘর্ষ হয় তৃণমূল ছাত্রপরিষদের। আহত হয়েছেন দু-পক্ষের তিন জন। এদিকে আরামবাগের কামারপুকুর কলেজে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে মনোনয়ন জমা দিতে পারল না ছাত্ররা।

 

.