তৃণমূলের পুর চেয়ারম্যানের বিরুদ্ধে মিড ডে মিলের টাকা নয়ছয়ের অভিযোগ দলীয় সদস্যেরই

Last Updated: Sunday, February 2, 2014 - 14:08

তৃণমূলের পুর চেয়ারম্যানের বিরুদ্ধে মিড ডে মিলের টাকা নয়ছয়ের অভিযোগ আনলেন তৃণমূলেরই এক সদস্য। ঘটনাটি ঘটেছে নদিয়ার তাহেরপুরে। অভিযোগ, পুরসভার চেয়ারম্যান সুব্রত কুমার শীল ভুয়ো ছাত্রছাত্রীর সংখ্যা দেখিয়ে প্রয়োজনের তুলনায় অতিরিক্ত বরাদ্দ আদায় করেছেন। ঘটনাটি নিয়ে তাহেরপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তৃণমূল কর্মী প্রত্যুষ চট্টোপাধ্যায়।

নদিয়ার তাহেরপুর পুরসভার তেরোটি ওয়ার্ডে রয়েছে সাতটি শিশু শিক্ষা কেন্দ্র ও বারোটি প্রাইমারি স্কুল। প্রতিটি স্কুলের জন্যই বরাদ্দ হয় মিড ডে মিলের টাকা। তথ্য জানার অধিকার আইনে এই বরাদ্দের হিসেব জানতে চান চন্দ্রপুর প্রাথমিক স্কুলের শিক্ষক তথা তৃণমূল কর্মী প্রত্যুষ চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, প্রতিটি ক্ষেত্রেই স্কুলগুলিতে ছাত্রছাত্রীর সংখ্যা দেখানো হয়েছে ষাটের বেশি। কিন্তু বাস্তবে সংখ্যাটা গড়ে মাত্র দশ জন। প্রত্যুষবাবুর অভিযোগ, এই দুর্নীতি কাণ্ডে জড়িত রয়েছেন তাহেরপুর পুরসভার বর্তমান চেয়ারম্যান সুব্রত কুমার শীল ও প্রাক্তন চেয়ারম্যান নিরঞ্জন মিস্ত্রী।

বিষয়টি নিয়ে তাহেরপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রত্যুষ চট্টোপাধ্যায়। তবে তাহের পুর পুরসভার চেয়ারম্যান সুব্রত কুমার শীল অবশ্য প্রত্যুষবাবুর অভিযোগকে মিথ্যা বলেই দাবি করেছেন। অভিযোগ অস্বীকার করেছেন প্রাক্তন চেয়ারম্যান নিরঞ্জন মিস্ত্রীও। দলেরই এক কর্মী আর এক কর্মীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় চাঞ্চল্য ছড়িয়েছে তৃণমূলের অন্দরেও।



First Published: Sunday, February 2, 2014 - 14:08


comments powered by Disqus