রেজিনগরে খুন দুই সিপিআইএম কর্মী, অভিযুক্ত কংগ্রেস

Last Updated: Saturday, June 22, 2013 - 15:57

পঞ্চায়েত ভোটের আগের ফের রাজনৈতিক হত্যা মুর্শিদাবাদে। রেজিনগরে ভোটের প্রচারে গিয়ে খুন হলেন দুই সিপিআইএম কর্মী। গুরুতর আহত সিপিআইএম প্রার্থী সহ আরেকজন সিপিআইএম কর্মী। হামলার অভিযোগে একজন কংগ্রেস কর্মীকে গ্রেফতার করেছে পুলিস। ঘটনার প্রতিবাদে আজ জেলাজুড়ে ধিক্কার মিছিলের ডাক দিয়েছে সিপিআইএম। আগামীকাল বারো ঘন্টার বেলডাঙ্গা দুই নম্বর ব্লক বনধের ডাক দিয়েছে সিপিআইএম।
শুক্রবার রাতে পঞ্চায়েত ভোটের প্রচার সেরে বাড়ি ফিরছিলেন সিপিআইএম প্রার্থী মৃত্যুঞ্জয় ঘোষ ও তাঁর সহকর্মীরা। রেজিনগরের একডালা গ্রামের কাছে তাঁদের ঘিরে ধরে হামলা চালায় একদল দুষ্কৃতী। এলাকাজুড়ে বোমাবাজির পাশাপাশি বেশ কয়েকরাউন্ড গুলিও চালানো হয় বলে অভিযোগ। ঘটনাস্থলেই গুলিতে মৃত্যু হয় দেবশরণ ঘোষ নামে একজন সিপিআইএম কর্মীর। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে মৃত্যু হয় অমর ঘোষ নামে আহত আরও একজনের।
 
গুলিবিদ্ধ অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় সিপিআইএম প্রার্থী মৃত্যুঞ্জয় ঘোষ এবং দলীয় কর্মী বৈদ্যনাথ ঘোষকে। পরে অবস্থার অবনতি হওয়ায় মৃত্যুঞ্জয় ঘোষকে কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজে পাঠানো হয়। হামলার জন্য স্থানীয় কংগ্রেস নেতৃত্বকেই দায়ী করেছেন সিপিআইএম নেতৃত্ব।
এঘটনায় দায় এড়িয়েছেন স্থানীয় কংগ্রেস নেতারা। হামলার জড়িত থাকার অভিযোগে জয়ন্ত ঘোষ নামে এক কংগ্রেস কর্মীকে গ্রেফতার করেছে পুলিস। এদিকে রেজিনগর থানার পুলিসের বিরুদ্ধে অভিযোগ না নিয়ে, মৃতের পরিবারে কাছ থেকে সাদা কাগজে সই করিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এই অভিযোগ রেজিনগর থানায় বিক্ষোভ দেখায় সিপিআইএম কর্মী সমর্থকরা।  



First Published: Saturday, June 22, 2013 - 15:57
comments powered by Disqus