বর্ধামানের ১৬ টি আসনে আগামিকাল ভোট

বর্ধামানের ষোলটি আসনে আগামিকাল ভোট। ভোট হচ্ছে খণ্ডঘোষ, বর্ধমান দক্ষিণ, রায়না, গলসি, জামালপুর, মন্টেশ্বর, কালনা, মেমারি, বর্ধমান উত্তর, ভাতার, পূর্বস্থলী দক্ষিণ, পূর্বস্থলী উত্তর, কাটোয়া, কেতুগ্রাম, মঙ্গলকোট, আউসগ্রাম। স্বাধীনতার পর থেকেই বর্ধমান জেলা ছিল বামেদের লালদুর্গ। কিন্তু সেই দুর্গে ফাটল ধরে দুহাজার এগারোয়। কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে এবার কি বামেরা পুনরুদ্ধার করতে পারবে তাঁদের গড়? সে দিকে তাকিয়ে গোটা রাজ্য।

Updated By: Apr 20, 2016, 10:02 AM IST
 বর্ধামানের ১৬ টি আসনে আগামিকাল ভোট

ওয়েব ডেস্ক: বর্ধামানের ষোলটি আসনে আগামিকাল ভোট। ভোট হচ্ছে খণ্ডঘোষ, বর্ধমান দক্ষিণ, রায়না, গলসি, জামালপুর, মন্টেশ্বর, কালনা, মেমারি, বর্ধমান উত্তর, ভাতার, পূর্বস্থলী দক্ষিণ, পূর্বস্থলী উত্তর, কাটোয়া, কেতুগ্রাম, মঙ্গলকোট, আউসগ্রাম। স্বাধীনতার পর থেকেই বর্ধমান জেলা ছিল বামেদের লালদুর্গ। কিন্তু সেই দুর্গে ফাটল ধরে দুহাজার এগারোয়। কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে এবার কি বামেরা পুনরুদ্ধার করতে পারবে তাঁদের গড়? সে দিকে তাকিয়ে গোটা রাজ্য।

বর্ধমানের যে কটি আসনে ভোট, তার মধ্যে সব চেয়ে নজরকাড়া বর্ধমান দক্ষিণ, কাটোয়া এবং মঙ্গলকোট। বর্ধমান দক্ষিণে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী রবিরঞ্জন চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে লড়াইয়ে সিপিএমের আনিনুল হক। মঙ্গলকোটে তৃণমূল সমর্থিত হেভিওয়েট প্রার্থী পিডিসিআইয়ের সিদ্দিকুল্লাহ চৌধুরী। তাঁর বিরুদ্ধে লড়াই করছে সিপিএমের শাহজাহান চৌধুরী। কাটোয়ায় তৃণমূল প্রার্থী রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন কংগ্রেসের শ্যামা মজুমদার। 

.