আলুর দর বেঁধে দিল রাজ্য সরকার, পুলিসের জালে দুই আলু পাচারকারি

Last Updated: Saturday, October 26, 2013 - 08:55

দাম নিয়ন্ত্রণে জ্যোতি আলুর দর বেঁধে দিল রাজ্য সরকার। খুচরো বাজারে ১৪ টাকা কেজি দরে বিক্রি করতে হবে জ্যোতি আলু। কোল্ড স্টোরেজ ও পাইকারি বাজারে জ্যোতি আলুর দামও বেঁধে দেওয়া হয়েছে। তবে চন্দ্রমুখী আলুর দাম জ্যোতি আলুর থেকে প্রতি কেজিতে দু টাকা বেশি হবে বলে জানিয়েছেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়।
এদিকে, পুলিসের জালে দুই আলু পাচারকারি। বর্ধমানের নবাবহাটে দুনম্বর জাতীয় সড়কে দুই পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিস। গতকাল রাতে ৩০০ বস্তা আলু সমেত একটি লরি পাকড়াও করে বর্ধমান পুলিস। গ্রেফতার করা হয় লরির চালক ও খালাসিকে। পুলিসের অনুমান ঝাড়খণ্ডে দিকে যাচ্ছিল আলু বোঝাই লরিটি।
সবজি বাজার আগুন। পিঁয়াজ সেঞ্চুরির পথে।  তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছিল আলুর দামও। কোনও বাজারে কেজি প্রতি ২০ আবার কোথাও ২২ বা ২৫ টাকা দরেও বিক্রি হচ্ছে আলু। আলুর দাম নিয়ন্ত্রণে শুক্রবারই কৃষি বিপণন মন্ত্রী অরুপ রায় জানান খুচরো বাজারে ১৪ টাকা কেজি প্রতি দরে বিক্রি করতে হবে জ্যোতি আলু। কোল্ড স্টোরেজ ও পাইকারি বাজারে জ্যোতি আলুর দামও বেঁধে দেওয়া হয়েছে। তবে চন্দ্রমুখী আলুর দাম জ্যোতি আলুর থেকে প্রতি কেজিতে দু টাকা বেশি হবে বলে জানিয়েছেন কৃষিবিপণন মন্ত্রী।
 
কৃষি বিপণন মন্ত্রীর ঘোষণার পরেই শুরু হয়েছে বাজারে বাজারে নজরদারি। শুক্রবারই বর্ধমানের রায়না, জামালপুর, মেমারি ও বর্ধমান শহরের বেশকয়েকটি হিমঘরে অভিযান চালায় পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। আগামী দিনে সব জেলাতেই নজরাদারি বাড়ানো হবে বলে জানিয়েছেন বর্ধমানের পুলিস সুপার।
 
হিমঘরের পাশাপাশি এদিন বর্ধমানের বেশকয়েকটি বাজারেও অভিযান চালায় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। 



First Published: Saturday, October 26, 2013 - 10:07
TAGS:


comments powered by Disqus