উত্তুরে হাওয়ায় কাঁপছে উত্তরবঙ্গ

উত্তরে হাওয়ার দাপটে দ্রুত নামছে তাপমাত্রার পারদ। এই পরিস্থিতিতে কলকাতাসহ রাজ্যের সব জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। এদিকে তীব্র শীতের কারণে রাজ্যে বাড়ছে মৃতের সংখ্যাও।

Updated: Jan 8, 2013, 11:11 PM IST

উত্তরে হাওয়ার দাপটে দ্রুত নামছে তাপমাত্রার পারদ। এই পরিস্থিতিতে কলকাতাসহ রাজ্যের সব জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। এদিকে তীব্র শীতের কারণে রাজ্যে বাড়ছে মৃতের সংখ্যাও। পাশাপাশি প্রচণ্ড ঠাণ্ডার কারণে উত্তরবঙ্গের জেলাগুলিতে বুধ ও বৃহস্পতিবার প্রাথমিক ও উচ্চমাধ্যমিক স্কুল ছুটি ঘোষণা করেছে প্রশাসন।
উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যের জেলাগুলিতে ক্রমশ নামছে তাপমাত্রা। প্রবল ঠাণ্ডার কারণে বুধ ও বৃহস্পতিবার উত্তর দিনাজপুরের সব সরকারি ও বেসরকারি স্কুল ছুটির দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব স্কুল দুদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনও। এই জেলায়  তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে পাঁচ ডিগ্রি সেলসিয়াসে। বইছে কনকনে ঠাণ্ডা হাওয়া।
জলপাইগুড়িতে দুহাজার একশো পঞ্চাশটি প্রাথমিক স্কুলে দুদিনের ছুটি ঘোষণা করেছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ। ছুটি ঘোষণা করা হয়েছে কোচবিহারের সমস্ত স্কুলেও। এদিকে প্রবল ঠাণ্ডায় মালদায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। এদের মধ্যে দুজন মহিলা ও তিনজন পুরুষ।
 
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আকাশ পরিস্কার থাকায় আগামী চব্বিশ ঘণ্টায় দ্রুত নামবে তাপমাত্রা। পাল্লা দিয়ে বাড়বে উত্তুরে হাওয়ার দাপটও।