ফের মা-মেয়ের জুটি, Konkona Sen Sharma-কে নিয়ে The Rapist বানাচ্ছেন Aparna Sen

ছবির নাম 'দ্যা রেপিস্ট'। জানা যাচ্ছে, ধর্ষণের ঘটনা, ধর্ষক এবং নির্যাতিতা-ই হতে চলেছে ছবির বিষয়বস্তু।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 12, 2021, 05:55 PM IST
ফের মা-মেয়ের জুটি, Konkona Sen Sharma-কে নিয়ে The Rapist বানাচ্ছেন Aparna Sen

নিজস্ব প্রতিবেদন : এর আগে 'পিকনিক', 'মিস্টার অ্যান্ড মিসেস আইয়ার', '15 পার্ক অ্যাভিনিউ' সহ বেশকিছু ছবিতে মা অপর্ণা সেনের পরিচালনায় কাজ করেছেন কঙ্কনা সেন শর্মা। ফের একবার মেয়েকে নিয়ে ছবি বানাচ্ছেন অপর্ণা সেন। ছবির নাম 'দ্যা রেপিস্ট'। জানা যাচ্ছে, ধর্ষণের ঘটনা, ধর্ষক এবং নির্যাতিতা-ই হতে চলেছে ছবির বিষয়বস্তু।

সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, তিন ধর্ষক এবং একটা ভয়াবহ ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে তাঁদের জীবন কীভাবে বদলে যায় তা নিয়ে এগোবে ছবির গল্প। ধর্ষণের ঘটনার পর নির্যাতিতা কীভাবে ক্ষতিগ্রস্ত হয় সেটা ছবির মূল বিষয় নয়। ভয়ঙ্কর একটা ঘটনা ঘটার পর অপরাধীদের বাড়ির লোকজন কতটা আঘাত পায়, তাঁদের আদর্শগত দৃষ্টিভঙ্গী কীভাবে পরিবর্তিত হয়, সেটাই উঠে আসবে ছবিতে। মার্চ মাস থেকে শুরু হবে ছবির কাজ।

আরও পড়ুন-'৩৮ লক্ষ টাকা না দিলে ছাড় নেই', Sunny Leone-র শ্যুটিং সেটে গুন্ডাদের হানা

আরও পড়ুন-৩-এ পা, দুই ছেলের জন্মদিন পালন Sunny Leone-র

জানা যাচ্ছে, এই ছবিতে কঙ্গনা সেন শর্মা ছাড়াও অভিনয় করবেন অর্জুন রামপাল, তন্ময় ধনানিয়া। অপর্ণা সেন পরিচালিত এই ছবিটির প্রযোজনা করছে অ্যাপলাউস এন্টারটেইনমেন্ট এবং কোয়েস্ট ফিল্ম। সর্বভারতীয় সংবাদ মাধ্যমে ছবির বিষয়ে অ্যাপলাউস এন্টারটেইনমেন্টের CEO বলেন, ''ছবিতে ধর্ষক বেশ ক্ষমতাশালী। এবং গল্পটি ভীষণই প্রসঙ্গিক। যতটা সংবেদনশীলনতার সঙ্গে গল্প বলা যায়, সেভাবেই বলার চেষ্টা করব। যৌন হিংস্রতা, পুনরুদ্ধারমূলক বিচারপ্রক্রিয়ার মত জটিল বিষয়গুলি নিয়ে কথা বলবে এই ছবি। ''

এই ছবিটি পরিচালনার সঙ্গে গল্পও লিখেছেন অপর্ণা সেন। তিনি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে জানান, ''ছবির গল্প লেখার সময় আমার যেটা মাথায় ছিল সেটা হল তিন ধর্ষকের মানসিকতা।'' তাঁর কথায়, ''এদেশে কিছু শহুরে বস্তি রয়েছে। যেখানকার মানুষ শিক্ষিত হওয়ার পরও পুরনো ধ্যান ধারণা নিয়ে বাঁচে। ধর্ষক তৈরির জন্য সমাজ কতটা দায়বদ্ধ এমনই একটি কঠিন বিষয় উঠে আসবে এই ছবিতে। ধর্ষণের ঘটনার পর নির্যাতিতা কীভাবে আতঙ্কের মধ্যে দিন কাটায়। এবং ওঁর পারিপার্শ্বিক পরিস্থিতিত কেমন হবে, সেগুলিও ছবিতে উঠে আসবে।'' পরিচালকের বিশ্বাস এই ছবি দর্শকদের মনে কিছু প্রশ্ন তুলে দেবে, যে প্রশ্ন তাঁর মনে আগেই থেকেই রয়েছে। 

.