প্রিয়াঙ্কা-নিক যে উমেদ ভবনে বিয়ে করছেন, তার ১ দিনের খরচ জানেন?

 প্রিয়াঙ্কার প্রাক্তনদের এড়িয়ে যেতেই আমন্ত্রিতদের তালিকা ছোট করা হয়েছে বলে শোনা যাচ্ছে। 

Updated By: Nov 18, 2018, 04:56 PM IST
প্রিয়াঙ্কা-নিক যে উমেদ ভবনে বিয়ে করছেন, তার ১ দিনের খরচ জানেন?

নিজস্ব প্রতিবেদন: দীপিকা-রণবীরের বিয়ের পর এবার প্রিয়াঙ্কা-নিকের বিয়ের খবরে সরগরম বলিউড। আগামী মাসের পয়লা (১) তারিখেই নাকি বসছে বিয়ের আসর। তবে বিদেশের মাটিতে নয়, বিদেশি প্রেমিকের সঙ্গে গাঁটছড়া বাঁধার জন্য দেশের মাটিকেই বেছে নিয়েছেন দেশি গার্ল। রাজস্থানের যোধপুরের উমেদ ভবনে নিকের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসছেন প্রিয়াঙ্কা। দীপবীরের মতোই এক্কেবারেই ছোটখাটো বিয়ের অনুষ্ঠান না হলেও প্রিয়াঙ্কা-নিকের বিয়েতেও মাত্র ২০০ জনকেই আমন্ত্রণ জানানো হবে বলেই জানা যাচ্ছে। অর্থাৎ বেশ বোঝা যাচ্ছে প্রিয়াঙ্কা-নিকের বিয়েতে বাদ পড়ছেন বলিউডের বহু তাবড় তাবড় ব্যাক্তিত্ব। আসলে প্রিয়াঙ্কার প্রাক্তনদের এড়িয়ে যেতেই আমন্ত্রিতদের তালিকা ছোট করা হয়েছে বলে শোনা যাচ্ছে। 

রাজস্থান যে উমেদ ভবন প্রাসাদে প্রিয়াঙ্কা-নিকের বিয়ের আসর বসছে সেই উমেদ ভবন প্রাসাদের ছবি ইতিমধ্যেই নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে। 

আরও পড়ুন-মা হলেন নেহা ধুপিয়া

তবে এই বিলাস বহুল উমেদ ভবন প্যালেসের ১ দিনের খরচ কত জানেন? ৬০ হাজার ডলার। যা ভারতীয় মুদ্রায় হচ্ছে ৪৩ লক্ষ টাকা। কী শুনেই চমকে গেলেন তো? খুব স্বাভাবিক, দেশি গার্ল প্রিয়াঙ্কা-নিকের বিয়ে বলে কথা। সেই বিয়ে যে বিলাসবহুল হবে সেটাই স্বাভাবিক নয় কি?

আরও পড়ুন-'ভবানী' বাড়িতে দীপিকার গৃহপ্রবেশ, শ্বশুরবাড়িতে পা রাখলেন নববধূ

আরও পড়ুন- মেয়ের জন্মদিনে মিউজিক্যাল রাউন্ড খেলতে খেলতে নাচছেন অভিষেক, ভাইরাল ভিডিও...

তবে বিলাস বহুল এই উমেদ ভবনের তৈরির পিছনের রয়েছে একটি ইতিহাস।  এই উমেদ ভবন প্যালেসেটি মহারাজা উমেদ সিং এর তৈরি। ১৫ বছর ধরে ১ হাজারেরও বেশি কারিগর এই প্রাসাদটি তৈরি করেছিলেন। ১৯২৮ সালে এই প্রাসাদটি নির্মাণ কাজ শুরু হয়, যা শেষ হয় ১৯৪৩ সালে। জানা যায় ১৯২০ সালে ভয়াবহ খরার মুখে পড়েন যোধপুরের কৃষকরা। তাঁরা তখন মহারাজা উমেদ সিংয়ের দ্বারস্থ হন। মহারাজা উমেদ সিং কৃষকদের কর্ম-সংস্থানের জন্য এই প্রাসাদ নির্মাণ করেছিলেন। বর্তমানে তাজ হোটেলের তরফে এই প্রাসাদটিতে পাঁচতারা হোটেল চালানো হয়। কিছুদিন আগে সারা বিশ্বের অন্যতম সেরা ১৫টি হোটেলের মধ্যে এটিকে অন্যতম বলে নির্বাচন করেন ট্রিপ অ্যাডভাইজাররা। এই প্রাসাদ বা হোটেলের অন্দরমহল এককথায় অনবদ্য ও অসাধারণ। তবে প্রিয়াঙ্কার বিয়ের অনুষ্ঠান উমেদ ভবন প্যালেসে হলেও তাঁর সঙ্গীত ও মেহেন্দি সেরিমনির জন্য মেহেরানগড় দূর্গকে বেছে নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন-বৌদিকে 'আপত্তিকর' ভাবে স্পর্শ ঈশানের! হাত সরিয়ে দিলেন শাহিদপত্নী