পাকিস্তান থেকে ভোটে লড়ছেন শাহরুখের বোন

 পাকিস্তান থেকে নির্বাচনে লড়ছেন শাহরুখের বোন। ইনি শাহরুখের নিজের দিদি শেহনাজ লালারুখ খান নন। ইনি হলেন শাহরুখের তুতো বোন নূরজাহান। পাকিস্তানের আসন্ন পার্লামেন্ট নির্বাচনে পেশোয়ার থেকে নির্দল প্রার্থীর হয়ে নির্বাচনে দাঁড়াচ্ছেন তিনি। পাক সংবাদমাধ্যম 'এক্সপ্রেস ট্রিবিউন'-এর প্রকাশিত তথ্য অনুসারে শাহরুখের তুতো বোন নূরজাহান ইতিমধ্যেই পাক পার্লামেন্টের খাইবার পাখতুনখোয়া প্রদেশের পিকে-৭৭ কেন্দ্র থেকে ভোটে লড়ার জন্য নির্বাচন কমিশনের কাছ থেকে মনোনয়নপত্র তুলেছেন।

Updated By: Jun 9, 2018, 02:29 PM IST
পাকিস্তান থেকে ভোটে লড়ছেন শাহরুখের বোন

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান থেকে নির্বাচনে লড়ছেন শাহরুখের বোন। ইনি শাহরুখের নিজের দিদি শেহনাজ লালারুখ খান নন। ইনি হলেন শাহরুখের তুতো বোন নূরজাহান। পাকিস্তানের আসন্ন পার্লামেন্ট নির্বাচনে পেশোয়ার থেকে নির্দল প্রার্থীর হয়ে নির্বাচনে দাঁড়াচ্ছেন তিনি। পাক সংবাদমাধ্যম 'এক্সপ্রেস ট্রিবিউন'-এর প্রকাশিত তথ্য অনুসারে শাহরুখের তুতো বোন নূরজাহান ইতিমধ্যেই পাক পার্লামেন্টের খাইবার পাখতুনখোয়া প্রদেশের পিকে-৭৭ কেন্দ্র থেকে ভোটে লড়ার জন্য নির্বাচন কমিশনের কাছ থেকে মনোনয়নপত্র তুলেছেন।

পাক সংবাদমাধ্যম 'এক্সপ্রেস ট্রিবিউন'কে নূরজাহান জানিয়েছেন, '' আমি মহিলাদের ক্ষমতায়নের জন্য কাজ করতে চাই। নির্বাচনে জিতলে আমি আমার কেন্দ্রের সমস্যগুলি পাক পার্লামেন্টে তুলে ধরব।''

নূরজাহানের নিজের ভাই মনসুর দিদির হয়ে ভোটের প্রচারে নেমে জানিয়েছেন, '' রাজনীতিতে আমাদের পরিবার একেবারেই নতুন নয়। আবদুল গাফফার খানের খোদাই খিদমতগার আন্দোলনের সঙ্গে জড়িত ছিল তার পরিবার ও পূর্বপুরুষরা। আমাদের পরিবারের রাজনৈতিক ধারাবাহিকতা আছে। আমার বোন নূরজাহানও এর আগে পেশোয়ারের একটি ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন।'' পাশাপাশি  তিনি আরও জানান, '' আওয়ামি ন্যাশনাল পার্টি (ANP) তরফেও মহিলা সংরক্ষিত আসনে আমার দিদি নূরজাহানকে প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল, কিন্তু তিনি রাজি হননি কারণ নিজের কেন্দ্র পেশোয়ার থেকেই লড়তে চান তিনি।''

প্রসঙ্গত, দেশভাগের পর শাহরুখের পরিবার ও তাঁর বাবার তরফে তুতো বোন নূরজাহানের পরিবার দুটো আলাদা দেশের বাসিন্দা হয়ে যায়। যদিও শাহরুখের পরিবারের সঙ্গে তাঁর তুতোবোন নূরজাহানের পরিবারর সম্পর্ক বেশ ভালো। এমনকি বেশ কয়েকবার মুম্বইতে এসে শাহরুখের পরিবারের সঙ্গে দেখাও করে গিয়েছেন তাঁর তুতো বোন নূরজাহান।

আরও পড়ুন-''নাগরিক কারাগার থেকে নিরুদ্দেশের পরই মাথায় আসে রেনবো জেলি''

.