close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লড়াইটা বড্ড কঠিন, ক্যান্সারের মারণ কামড়েও দৃঢ়চেতা সোনালি

‘মেটাস্ট্যাটিক ক্যান্সারে’ আক্রান্ত বলিউড অভিনেত্রী

Updated: Aug 2, 2018, 01:52 PM IST
লড়াইটা বড্ড কঠিন, ক্যান্সারের মারণ কামড়েও দৃঢ়চেতা সোনালি

নিজস্ব প্রতিবেদন : একদিকে যখন ‘বিরল রোগে’ আক্রান্ত হয়ে জীবন-মরণ লড়াই শুরু করেছেন ইরফান খান, সেই সময় ক্যান্সারের জন্য কঠিন যুদ্ধ শুরু করলেন সোনালি বেন্দ্রেও। সম্প্রতি সোনালি বেন্দ্রের ননদ সৃষ্টি আর্য বলেন, ‘মেটাস্ট্যাটিক ক্যান্সারে’ আক্রান্ত বলিউড অভিনেত্রী। তাঁর চিকিত্সা চলছে জোর কদমে। ননদ সৃষ্টি আর্যর ওই মন্তব্যের পর এবার ফের সোশ্যাল হ্যান্ডেলে নিজেদের শরীরের ভাল মন্দের কথা ভক্তদের সঙ্গে শেয়ার করলেন সোনালি।

আরও পড়ুন : কেমন আছেন সোনালি, ক্যান্সারের কামড় থেকে রেহাই মিলবে কি?

বলিউড অভিনেত্রী বলেন, ‘বর্তমানে আমি হাই গ্রেড মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত। চিকিত্সার জন্য বিভিন্ন রকম পরীক্ষানিরীক্ষা করা হচ্ছে। এই কঠিন সময়ে আমার পরিবার, বন্ধু বান্ধব, আত্মীয়রা সবাই আমাকে ঘিরে রয়েছেন। তাঁরা ক্রমাগত আমায় মনের জোর দিচ্ছেন। আর সেই কারণেই পরিবার এবং আমার ঘনিষ্ঠদের কাছে আমি কৃতজ্ঞ।’

আরও পড়ুন : প্রতিটা দিনই দিচ্ছে মৃত্যুর হাতছানি, জীবন-মৃত্যুর টানাপোড়েনে আবেগপ্লুত ইরফান খান

এই মুহূর্তে নিউ ইয়র্কে চিকিত্সা চলছে সোনালি বেন্দ্রের। চিকিত্সকদের পরামর্শ অনুযায়ী চলাফেরা, খাওয়াদাওয়া করছেন তিনি। তবে ক্যান্সারের মত কঠিন রোগে আক্রান্ত হয়েও জীবন নিয়ে ভেঙে পড়েননি। জীবন নিয়ে সব সময় নতুন নতুন করে ভাবতেও শুরু করেছেন বলেও মন্তব্য করেন সোনালি বেন্দ্রে। গত কয়েকদিন ধরে যেভাবে পরিবারের প্রতিটি মানুষ তাঁর পাশে রয়েছেন এবং ঘনিষ্ঠরা মানসিকভাবে তাঁকে লড়াই করার শক্তি দিয়েছেন, তাঁদের প্রত্যেকের কাছে সারা জীবন কৃতজ্ঞ থাকবেন বলেও জানান সোনালি। লড়াইয়ের ময়দানে নেমে পড়েছেন। আর সেই লড়াইয়ে তাঁর পাশে পরিবারের প্রতিটি মানুষ রয়েছেন বলেও মন্তব্য করেন বলিউড অভিনেত্রী।

দেখুন বলিউড অভিনেত্রীর সেই স্টেটাস..

 

এদিকে সম্প্রতি সোনালি বেন্দ্রের ননদ বলেন, যাই হোক না কেন, বলিউড অভিনেত্রী কিন্তু মনের দিক থেকে এক্কেবারে শক্তপোক্ত রয়েছেন। কঠিন সময়ের সঙ্গে কাধে কাধ মিলিয়ে সোনালি লড়াই চালিয়ে যাচ্ছেন বলেও তাঁর ননদ জানিয়েছেন। কিন্তু, পরিস্থিতি যাই হোক না কেন, সোনালি বেন্দ্রে যাতে শিগগিরই সুস্থ হয়ে ওঠেন, তার জন্য প্রার্থনা শুরু করেছেন তাঁর ভক্তরা।

১৯৯৪ সালে বলিউডে ডেবিউ করেন সোনালি বেন্দ্রে। ‘বম্বে’, ‘দিল জ্বলে’, ‘ইংলিশ বাবু দেশি মেম’, ‘মেজর সাব’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘সারফরশ’-এর মত বলিউডের একাধিক সিনেমায় অভিনয় করেন সোনালি বেন্দ্রে।

আরও পড়ুন : ক্যাটরিনার সামনে শার্টের বোতাম খুললেন সলমন, তারপর...

অভিনয় দিয়েই ৯-এর দশকে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন সোনালি বেন্দ্রে। শাহরুখ খান থেকে আমির খান, বলিউডের একাধিক সুপারস্টারের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন সোনালি বেন্দ্রে। কেরিয়ারের মধ্য গগণেই এরপর ২০০২ সালে প্রযোজক গোল্ডি বেহলকে বিয়ে করেন সোনালি বেন্দ্রে। রণবীর বেহল নামে সোনালি এবং গোল্ডির এক সন্তানও রয়েছে। শিগগিরই যাতে সোনালি সুস্থ হয়ে ওঠেন, সেই প্রার্থনাই শুরু করেন তাঁর ভক্তরা।