টানা ৫ দিন রাজ্যে দৈনিক COVID আক্রান্ত দু'হাজারের নীচে, ৩ লক্ষের বেশি টিকাকরণ

সক্রিয় আক্রান্তের (Active Covid Cases) সংখ্যা গতকালের চেয়ে সামান্য কমে হয়েছে ২২,২৩১। 

Updated By: Jun 25, 2021, 11:14 PM IST
টানা ৫ দিন রাজ্যে দৈনিক COVID আক্রান্ত দু'হাজারের নীচে, ৩ লক্ষের বেশি টিকাকরণ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে টানা ৫ দিন ধরে দু'হাজারের নীচে থাকছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯৩৩ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। সক্রিয় আক্রান্তের সংখ্যা (Active Covid Cases) গতকালের চেয়ে সামান্য কমে হয়েছে ২২,২৩১। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার সংক্রমিতের সংখ্যা ১,৯৩৩। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৯২৩ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫৫ হাজার ৫৫৭ জনের। সংক্রমণের হার ৩.৪৮ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১৯০। ২৩৭ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ১১৩, ১২৯ ও ১১২। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ২২ হাজার ২৩১ জন।        

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৩৫ জনের। গতকাল সংখ্যাটা ছিল ৪১। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৬ ও ৭। ৩ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ২ এবং ১। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৯৭৫ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৩৩%।

রাজ্যে শুক্রবার পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ লক্ষ ১৬ হাজার ২৭৪ জনের। ২ লক্ষ ৫০ হাজার ২৩০ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৬  হাজার ৪৪ জন। এ পর্যন্ত ২ কোটির বেশি ডোজ দেওয়া হয়েছে বাংলায়। 

আরও পড়ুন- 'মানুষের বিপদ বাড়িয়ে ভোটের দরকার নেই', রাজ্যে উপনির্বাচন চায় না BJP

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)