রাজ্যে দৈনিক মৃতের সংখ্যা এই প্রথম ১৫০ পার, ঊর্ধ্বমুখী সংক্রমণের হারও

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। বুধবার তা পৌঁছে গেল ১০.২৩ শতাংশে।

Updated By: May 19, 2021, 10:15 PM IST
রাজ্যে দৈনিক মৃতের সংখ্যা এই প্রথম ১৫০ পার, ঊর্ধ্বমুখী সংক্রমণের হারও

নিজস্ব প্রতিবেদন: কড়া বিধিনিষেধের মাঝেই রাজ্যে প্রথমবার করোনায় (Coronavirus) দৈনিক মৃতের সংখ্যা ১৫০ পেরিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৭ জনের। সংক্রমণের হার সোমবার প্রথম ১০ শতাংশ পার করেছিল। বুধবার তা পৌঁছে গেল ১০.২৩ শতাংশে। আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬ জন।  

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭০ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৯ হাজার ৬ জন। সংক্রমণের হার ১০.২৩%। তা গতকাল ছিল ১০.১৩%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩,৬১৮। ৪ হাজার ১৭৭ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৯৫৪, ১১৭২ ও ১১৬০।

২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু (COVID Death in West Bengal) হয়েছে ১৫৭ জনের। এই প্রথম দৈনিক মৃত্যু দেড়শো ছাড়াল। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩১ ও ৪৮। উত্তর ২৪ পরগনায় করোনায় পরিস্থিতি বেশ ভয়াবহ। মৃতের সংখ্যা ৫০-র কাছাকাছি। ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে হাওড়ায়। ১৩ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতে মৃত্যু হয়েছে ৪ জনের।          

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ১৫১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৭.৮১%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩১ হাজার ৪৯১ জন। 

আরও পড়ুন- করোনা মুক্ত হওয়ার ৯ মাস পর ভ্যাকসিন নেওয়ার পরামর্শ সরকারি প্যানেলে