আইআইএফএল ফিনান্সের হাত ধরে পূরণ হবে সমস্ত স্বপ্নই! - IIFL




আইআইএফএল ফিনান্সের হাত ধরে পূরণ হবে সমস্ত স্বপ্নই!

স্বপ্ন এবং লক্ষ্য পূরণের ক্ষেত্রে ঋণ বা লোন একটা বড় ভূমিকা পালন করে। আসলে লোন মানুষকে প্রয়োজনের সময় আর্থিক সহায়তা প্রদান করে।

Written by Web Desk Team | Published :February 24, 2023 , 11:30 am IST

স্বপ্ন এবং লক্ষ্য পূরণের ক্ষেত্রে ঋণ বা লোন একটা বড় ভূমিকা পালন করে। আসলে লোন মানুষকে প্রয়োজনের সময় আর্থিক সহায়তা প্রদান করে। ধরা যাক, ব্যবসা শুরু করা কিংবা বাড়িঘর কেনার ক্ষেত্রে অথবা উচ্চশিক্ষার ক্ষেত্রে লোন একাধিক সুবিধা প্রদান করে থাকে। যার ফলে মানুষ নিজেদের স্বপ্ন পূরণ করতে পারে। লোনের সব থেকে অন্যতম তাৎপর্যপূর্ণ সুবিধা হল, এটা বড়সড় কিছু কেনা কিংবা বিনিয়োগের ক্ষেত্রেই গ্রাহককে সুবিধা প্রদান করে থাকে।

আইআইএফএল ফিনান্স-এর মূল আকর্ষণই হল সৎ এবং স্বচ্ছ ব্যবসায়িক অনুশীলন। এর প্রতিফলন দেখা যাচ্ছে তাদের কর্মসূচির ট্যাগলাইনেই। সেই ট্যাগলাইন দেওয়া হয়েছে ‘সিধি বাত’। আইআইএফএল ফিনান্সের ক্ষেত্রে কোনও গোপন চার্জের বিষয় থাকে না। আর ফি-এর ক্ষেত্রেও সুদের হার হয় কম। বিশেষ করে ঋণের ক্ষেত্রে এই সততা এবং স্বচ্ছতার প্রয়োজন হয়। কারণ এটা ঋণগ্রহীতাদের শান্তি দিতে পারে। এর জন্য তাঁদের অপ্রত্যাশিত চার্জ অথবা ফি-এর জন্য উদ্বিগ্ন হতে হয় না। এমনকী গ্রাহকরা মানসিক চাপমুক্ত হয়েই নিজেদের স্বপ্নকে সত্যি করতে পারেন।

সম্প্রতি আইআইএফএল ফিনান্সের পার্সোনাল লোন, গোল্ড লোন এবং ব্যবসায়িক লোনের নতুন মার্কেটিং কর্মসূচির জন্য যোগ দিয়েছেন অভিনেত্রী তমান্না ভাটিয়াও। এই মার্কেটিং কর্মসূচির জন্য তিনি একটা দুর্দান্ত এবং নতুন দৃষ্টিভঙ্গি এনেছেন। এমনকী লোন মানুষের জীবনে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, সেই বিষয়টার উপরেও জোর দিয়েছেন তিনি। এছাড়া লোন সংক্রান্ত বিষয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এবং নিজেদের আর্থিক স্বপ্ন পূরণের ক্ষেত্রে লোনের প্রয়োজনীয়তার বিষয়ে তাঁদের আরও উৎসাহ দেওয়ার বিষয়েও বলেছেন অভিনেত্রী। ব্যবসা শুরু করার ক্ষেত্রেই হোক, কিংবা বাড়ি কেনার ক্ষেত্রেই হোক অথবা উচ্চশিক্ষার জন্যই হোক – এই সব কিছুর জন্যই লোনের একাধিক সুযোগ-সুবিধা রয়েছে। যাতে মানুষ নিজেদের স্বপ্ন পূরণ করতে পারে।

অন্ত্রেপ্রেনর অথবা ব্যবসায়ীদের সাহায্য করার জন্যই মূলত ব্যবসায়িক লোন দেওয়া হয়। যাতে তাঁরা নিজেদের ব্যবসা প্রসারিত করতে পারেন। এই ধরনের লোন একাধিক সুযোগ-সুবিধা প্রদান করে। এর মধ্যে রয়েছে ফ্লেক্সিবেল রিপেমেন্টের নিয়ম, কম-সুদের হার এবং মূলধনের বড় অংশ প্রাপ্তি ইত্যাদি। তারা সুরক্ষিত এবং অসুরক্ষিত ঋণ-সহ নানা ধরনের ঋণের বিকল্প প্রদান করে থাকে। যা ব্যবসায়িক খরচের কাজে যেমন সরঞ্জাম কেনার ক্ষেত্রে ব্যবহার করা যাবে। আইআইএফএল বিজনেস লোনের হাত ধরে কম হারে সুদ-সহ এবং গোপন কোনও ফি ছাড়াই নিজের স্বপ্ন পূরণ করা যাবে।

গোল্ড লোন এমন এক ধরনের ঋণ, যেখানে সোনাকে কোল্যাটেরাল হিসেবে ব্যবহার করা হয়। আর্থিক প্রয়োজনের সময়ে চট করে যাতে নগদ হাতে আসে, তার জন্যই গোল্ড লোন ডিজাইন করা হয়েছে। এটা একাধিক সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। তার মধ্যে অন্যতম হল চটজলদি অ্যাপ্রুভ্যালের সময়, কম সুদের হার এবং সহজ রিপেমেন্ট অপশন। ঋণগ্রহীতার মালিকানাধীন কোনও সোনার জিনিস কোল্যাটেরাল হিসেবে জমা করে নিরাপদ ভাবে লোন পাওয়া যেতে পারে। আইআইএফএল-এর গোল্ড লোনে রয়েছে কম সুদের হার। এর সঙ্গে অবশ্য কোনও গোপন চার্জ থাকে না। ন্যূনতম পেপারওয়ার্কেই সঙ্গে সঙ্গে লোনের অনুমোদন মিলবে এবং সেই সঙ্গে পাওয়া যাবে সোনার গয়নার সর্বোচ্চ মূল্যও।

পার্সোনাল অথবা হোম লোন হল এমন ধরনের ঋণ, যা নানা ধরনের কাজে ব্যবহার করা যাবে। যার মধ্যে অন্যতম হল ঘরের রেনোভেশন, ঋণ একত্রীকরণ এবং ব্যক্তিগত খরচ প্রভৃতি। এর ফলে গ্রাহকদের ক্রেডিট তৈরি হবে এবং তাঁদের আর্থিক পরম্পরারও উন্নতিসাধন ঘটবে। এমনকী ব্যক্তিগত ঋণ সময়ে পরিশোধ করা হলে তাতে দুর্দান্ত ক্রেডিট প্রোফাইল তৈরি হবে। আইআইএফএল পার্সোনাল লোনের ক্ষেত্রে সহজেই নিজের আর্থিক লক্ষ্য পূরণ করতে পারবেন গ্রাহক। মিলবে কম সুদের হার সংক্রান্ত সুবিধা এবং এর কোনও গোপন চার্জও থাকবে না।