শহরে নতুন মাদকের জাল ছড়াচ্ছে ডিজেরা, পুলিসের ফাঁদে ৩ কলেজ পড়ুয়া

এক একটি কিউবের দাম প্রায় ৩ হাজার টাকা।

Updated By: Jan 16, 2019, 08:44 AM IST
শহরে নতুন মাদকের জাল ছড়াচ্ছে ডিজেরা, পুলিসের ফাঁদে ৩ কলেজ পড়ুয়া

নিজস্ব প্রতিবেদন : শহরে ফের নতুন মাদকের হদিশ। উদ্ধার হল এলএসডি কিউব। পুলিসের জালে ধরা পড়ল তিন কলেজ পড়ুয়া। কসবা এলাকা থেকে গ্রেফতার করা দুই ছাত্রকে। যোধপুর গার্ডেন থেকে গ্রেফতার করা হয় আরও এক পড়ুয়াকে। এলএসডি কিউবের পাশাপাশি পাওয়া গিয়েছে হাসিসও।

কী এই এলএসডি কিউব?
নতুন এই মাদক দেখতে ঠিক সুগার কিউবের মতো। এক একটি কিউবের দাম প্রায় ৩ হাজার টাকা। ধৃতদের থেকে সবমিলিয়ে তিন থেকে চার লক্ষ টাকার মাদক উদ্ধার হয়েছে।

প্রশ্ন উঠছে, কোথা থেকে আসছে এই মাদক। আর নজর এড়িয়ে কীভাবেই বা পৌঁছে যাচ্ছে?
গোয়েন্দাসূত্রে খবর, দক্ষিণ আমেরিকা থেকে বিভিন্ন জায়গা ঘুরে মুম্বইয়ে পৌঁছচ্ছে মাদক। সেখান থেকে কয়েকজন ডিজের মাধ্যমে তা পৌঁছে যাচ্ছে শহরের নামী, অনামী নাইটক্লাব গুলিতে। নাইটক্লাবের ডিজেরাই নিজস্ব নেটওয়ার্ক তৈরি করেছে।

এখন প্রত্যেক উইকএন্ডে নাইটক্লাবে ভিড় জমান বেশ কয়েকজন মাহিলা। ডিজেদের কাজ হল ধনী পরিবারের অল্পবয়সী মাদকাসক্ত ছেলেদের চিহ্নিত করা। পার্টির পর তাদের নিয়ে গিয়ে নেশা ধরানোই এদের কাজ। পরে এদের দিয়ে মাদক পাচারের কাজও করানো হয়।

পুলিসি তদন্ত

পুলিস জানিয়েছে, এখনও পর্যন্ত ৬ জন ডিজেকে চিহ্নিত করা হয়েছে। যাদের মুম্বইয়ে নিয়মিত যাতায়াত রয়েছে। তাদের ওপর নজরদারি রাখা হচ্ছে। কিছুদিন আগেও এই ডিজেরা কলকাতার নাইটক্লাবগুলিতে ছিল। বর্তমানে সল্টলেক, নিউটাউন ও বাইপাস সংলগ্ন নাইটক্লাবগুলিতেও রয়েছে এরা। এর আগেও নারকোটিক কন্ট্রোল ব্যুরো ও কলকাতা পুলিসের নারকোটিক শাখার হাতে মাদকচক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার হয় ইঞ্জিনিয়ারিং পড়ুয়া।

.