আজ বেলা বারোটায় ঢাকুরিয়া থেকে এইট বি পর্যন্ত মিছিল ABVPর

JNUয়ের পর তোলপাড় JU। দেশবিরোধী পোস্টার ঘিরে কাল ধুন্ধুমার  বিশ্ববিদ্যালয়ে ।পোস্টার ছেঁড়ার নামে ক্যাম্পাসে তাণ্ডব একদল ছাত্রের। নজিরবিহীন ঘটনায় স্তম্ভিত পড়ুয়া থেকে অধ্যাপক। আজও থমথমে ক্যাম্পাস। আজ একগুচ্ছ কর্মসুচি  যুযুধান দুই পক্ষেরই। দেশদ্রোহী স্লোগানিংয়ের প্রতিবাদে আজ বেলা বারোটায় ঢাকুরিয়া থেকে এইট বি পর্যন্ত মিছিল ABVPর। তবে কাল তাণ্ডবে যোগ আছে ABVPর । এমনটাই দাবি ছাত্রছাত্রীদের একাংশের।  সেক্ষেত্রে ফের কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তত্পর পড়ুয়ারা।  ABVPর মিছিল যাতে কোনওভাবেই ক্যাম্পাসে ঢুকতে না পারে তার জন্যে সকাল থেকেই শুরু তোড়জোড়। দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের সবকটি গেটে অবস্থান পড়ুয়াদের। এগারোটায় ক্যাম্পাসের ভেতরেই মিছিল মানববন্ধনের ডাক।

Updated By: Feb 18, 2016, 11:35 AM IST
আজ বেলা বারোটায় ঢাকুরিয়া থেকে এইট বি পর্যন্ত মিছিল ABVPর

ওয়েব ডেস্ক: JNUয়ের পর তোলপাড় JU। দেশবিরোধী পোস্টার ঘিরে কাল ধুন্ধুমার  বিশ্ববিদ্যালয়ে ।পোস্টার ছেঁড়ার নামে ক্যাম্পাসে তাণ্ডব একদল ছাত্রের। নজিরবিহীন ঘটনায় স্তম্ভিত পড়ুয়া থেকে অধ্যাপক। আজও থমথমে ক্যাম্পাস। আজ একগুচ্ছ কর্মসুচি  যুযুধান দুই পক্ষেরই। দেশদ্রোহী স্লোগানিংয়ের প্রতিবাদে আজ বেলা বারোটায় ঢাকুরিয়া থেকে এইট বি পর্যন্ত মিছিল ABVPর। তবে কাল তাণ্ডবে যোগ আছে ABVPর । এমনটাই দাবি ছাত্রছাত্রীদের একাংশের।  সেক্ষেত্রে ফের কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তত্পর পড়ুয়ারা।  ABVPর মিছিল যাতে কোনওভাবেই ক্যাম্পাসে ঢুকতে না পারে তার জন্যে সকাল থেকেই শুরু তোড়জোড়। দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের সবকটি গেটে অবস্থান পড়ুয়াদের। এগারোটায় ক্যাম্পাসের ভেতরেই মিছিল মানববন্ধনের ডাক।
কাল তাণ্ডবের জেরে আজ কলাবিভাগে ধর্মঘটের ডাক দিয়েছেএসএফআইও । তবে বিশ্ববিদ্যালয়েরই দুই ছাত্রগোষ্ঠীর মধ্য়ে সংঘর্ষের জেরে এখন তটস্থ ক্যাম্পাস। সেক্ষেত্রে পঠন পাঠনের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে  কী ব্যবস্থা নেয় যাদবপুর কর্তপক্ষ , তার দিকেই এখন নজর সকলের। অন্যদিকে JNUয়ের সমর্থনে মিছিল থেকে দেশদ্রোহী স্লোগানের জেরে ইতিমধ্যেই রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেক্ষেত্রে মিছিল নিয়ে রাজ্যপালকে কী তথ্য পেশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তার দিকেও তাকিয়ে পড়ুয়ারা।