Afghanistan-Taliban Crisis: Kabul-এ আটকে আফগানি বউ, কলকাতায় উদ্বিগ্ন স্বামী

ভালবেসে বিয়ে করেছিলেন দু'জনে।

Updated By: Aug 17, 2021, 06:03 PM IST
Afghanistan-Taliban Crisis: Kabul-এ আটকে আফগানি বউ, কলকাতায় উদ্বিগ্ন স্বামী

পিয়ালি মিত্র: রবিবার সম্পূর্ণ রূপে কাবুলের (Kabul) দখল নিয়েছে তালিবানরা (Taliban)। আফগানিস্তানের (Afghanistan) বৃহদাংশ এখন প্রায় জেহাদিদের দখলে। ফের অন্ধকার যুব ফেরার আতঙ্কে ভীত দেশবাসী। শুরু হয়েছে দেশ ছেড়ে পালানোর হিড়িক। এই পরিস্থিতিতে কাবুলনিবাসী স্ত্রীর চিন্তায় রাতের ঘুম উড়েছে কলকাতার লাগোয়া নাগেরবাজারের বাসিন্দা সুব্রত দত্তর (Subrata Dutta)। কেমন আছেন স্ত্রী? কী করছেন? কোথায় আছেন? উদ্বিগ্ন স্বামী। 

সুব্রত দত্ত, পেশায় মোটিভেশানাল স্পিকার (motivational speaker)। কর্মসূত্রে যাতায়াত আফগানিস্তানে (Afghanistan)। সেখানেই কাবুলের বাসিন্দা এক আফগান তরুণীর সঙ্গে তাঁর পরিচয় হয়। তাঁকে বিয়ে করেন সুব্রতবাবু। Zee ২৪ ঘণ্টাকে সুব্রত দত্ত জানান, বিয়ের প্রায় পাঁচ বছর পর গত জুন মাসে আফগানিস্তান (Afghanistan) গিয়েছেন স্ত্রী। পরিবারের সঙ্গে দেখা করতেই কাবুলে যাওয়া। পাঁচ থেকে ছ'মাস সেখানেই থাকার পরিকল্পনা ছিল। তাঁদের নিয়মিত কথা হয়। কিন্তু সোমবার থেকে স্ত্রীর সঙ্গে যোগাযোগ করতে পারছেন না সুব্রত বাবু। 

আরও পড়ুন: Shahid Samman Yatra: 'ক্ষমতার অহংকারে ভুগছে তৃণমূল', কর্মসূচি আটকানোয় তোপ Dilip-এর

আরও পড়ুন: CPIM: 'জাগো বাংলা'য় লেখার জের, অনিল-কন্যা Ajanta-কে সাসপেন্ডের প্রস্তাব গেল আলিমুদ্দিনে

Zee ২৪ ঘণ্টাকে তিনি আরও বলেন, "সেখানকার কোনও নম্বর ব্যবহার করত না স্ত্রী। হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারেই কথা হত। তবে সোমবার থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না। মেসেজ করলে রিপ্লাই মিলছে না। হোয়াটসঅ্য়াপ কলও লাগছে না।" কোথায় স্ত্রী? কী অবস্থায় রয়েছেন তিনি? উদ্বিগ্ন সুব্রত দত্ত। ইতিমধ্যে স্ত্রী'র সঙ্গে যোগাযোগ করার চেষ্টা শুরু করেছেন তিনি। সেখানে রয়েছে প্রচুর বন্ধুবান্ধব। তাঁদের সঙ্গে যোগাযোগ করে স্ত্রীর খোঁজ পাওয়ার চেষ্টা করছেন সুব্রতবাবু।