আগামী তিন মাসের জন্য রুট বদল বেশ কিছু বাস-মিনিবাসের!

যান নিয়ন্ত্রণের জন্য জরুরি ভিত্তিতে মঙ্গলবার থেকেই ঘুরিয়ে দেওয়া হয়েছে বেশ কয়েকটি বাসের রুট। শহরের কয়েকটি ব্যাস্ত রুটে ছোট গাড়ির ক্ষেত্রেও রয়েছে নানা বিধি নিষেধ।

Updated: Jul 10, 2018, 10:54 PM IST
আগামী তিন মাসের জন্য রুট বদল বেশ কিছু বাস-মিনিবাসের!

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার থেকে মা উড়ালপুল এবং সার্কাস অ্যাভিনিউ-এর মেরামতির কাজ শুরু হল। আর সে জন্য শহরের ট্রাফিক নিয়ন্ত্রণের সুবিধার্থে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। যান নিয়ন্ত্রণের জন্য জরুরি ভিত্তিতে মঙ্গলবার থেকেই ঘুরিয়ে দেওয়া হয়েছে বেশ কয়েকটি বাসের রুট। শহরের কয়েকটি ব্যাস্ত রুটে ছোট গাড়ির ক্ষেত্রেও রয়েছে নানা বিধি নিষেধ।

লালবাজার ট্রাফিক কন্ট্রোল সূত্রের খবর অনুযায়ী, মেরামতির কাজ চলাকালীন আগামী তিন মাস করায়া রোড ও বেকবাগান ক্রসিংয়ে যান চলাচল বদ্ধ থাকবে। এই তিন মাস পার্ক সার্কাস সংযোগকারী পরমা আইল্যান্ডের রাস্তা সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধ রাখা হবে।

লালবাজার ট্রাফিক কন্ট্রোল সূত্রের খবর, সার্কাস অ্যাভিনিউ দিয়ে যে বাস, মিনিবাসগুলি যাতায়াত করে সেগুলিকে আগামী তিন মাস দুপুর ১টা পর্যন্ত পার্ক স্ট্রিট হয়ে এবং দুপুর ১টা থেকে রাত ৯ পর্যন্ত শেক্সপিয়ার সরণি হয়ে হয়ে ঘুরে যেতে হবে। যে বাস, মিনিবাসগুলি শেক্সপিয়ার সরণি হয়ে যাতায়াত করে, সেগুলিকে দুপুর ১টা থেকে রাত ৮ পর্যন্ত পার্ক স্ট্রিট হয়ে ঘুরে যেতে হবে।

বাইপাস হয়ে কংগ্রেস এক্সিবিশন রোড, নাসিরুদ্দিন রোড, সার্কাস অ্যাভিনিউ, এজেসি বোস রোড হয়ে যাতায়াতকারী ছোট গাড়ি, ট্যাক্সিগুলিকে ‘ওয়ান ওয়ে’ ব্যবস্থার মাধ্যমে নিয়ন্ত্রণ করা হবে। জানা গিয়েছে, মেরামতির কাজ চলাকালীন এই তিন মাস বড় ট্রাক, লরি, তেলবাহী ট্যাঙ্কার ইত্যাদিকে পার্ক সার্কাস সংযোগকারী পরমা আইল্যান্ডের রাস্তায় সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ঢুকতে দেওয়া হবে না।