করোনার জেরে ওয়ার্ক ফ্রম হোমে রাজ্য বিজেপির নেতারা, সুনসান অফিস

সংসদে অধিবেশন চলছে সাধারণত শুক্রবারই দিল্লি থেকে সাংসদরা ফেরেন। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Mar 21, 2020, 12:09 AM IST
করোনার জেরে ওয়ার্ক ফ্রম হোমে রাজ্য বিজেপির নেতারা, সুনসান অফিস

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের জেরে 'ওয়ার্ক ফ্রম হোম' করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্য বিজেপি নেতারাও নমোর উপদেশ নিয়ে ঘর থেকেই চালাচ্ছেন যাবতীয় সাংগঠনিক কাজকর্ম। 

ওয়ার্ক ফ্রম হোম এবার রাজ্য বিজেপিতেও। অধিকাংশ কর্মীই দলের দফতরে আসছেন না। বাতিল করা হয়েছে দলের সব কর্মসূচি।  দলের আইটি সেলের কর্মীদের বাড়িতে বসেই কাজের নির্দেশ দেওয়া হয়েছে। খুব প্রয়োজন ছাড়া নেতা-কর্মীদের অফিসে আসতে বারণ করেছে নেতৃত্ব। পুরভোটের আগে দূরাভাষেই নির্দেশ দিচ্ছেন। মুঠোফোনেই সারছেন সাংগঠনিক কাজকর্ম। রবিবার পর্যন্ত এমন অবস্থা জারি থাকছে বলে খবর বিজেপি সূত্রে। এই পরিস্থিতিতে বিজেপির রাজ্য অফিস কার্যত ফাঁকা। 

সংসদে অধিবেশন চলছে সাধারণত শুক্রবারই দিল্লি থেকে সাংসদরা ফেরেন। এ সপ্তাহে দিলীপ ঘোষ ও লকেট চট্টোপাধ্যায়ই কলকাতায় আসছেন। বাকিরা দিল্লি ছাড়ার ঝুঁকি নিচ্ছেন না। তবে বিমানে ফিরছেন না বিজেপির রাজ্য সভাপতি। রাজধানীর বিশেষ কামরায় তাঁর ব্যবস্থা থাকছে। এতে সংক্রমণের আশঙ্কা অনেকটা কম থাকে। 

প্রসঙ্গত, করোনা অতিমারী রুখতে বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। ঘোষণা করেন, ''আগামী রবিবার ২২ মার্চ সকাল ৭ থেকে রাত ৯টা পর্যন্ত সকল দেশবাসীকে জনতা কার্ফু পালনের অনুরোধ করছি। ওইদিন কোনও নাগরিক ঘরের বাইরে বেরোবেন না। রাস্তায় যাবেন না। পাড়াতেও কারও সঙ্গে মিশবেন না। নিজের ঘরেই থাকুন। জরুরি ক্ষেত্রের সঙ্গে যুক্তদের তো বাইরে বেরোতে হবে। তবে সাধারণ নাগরিকরা দেশহিতে আত্মসংযমের কর্তব্য পালন করুন।''    

আরও পড়ুন- রবিবার রেলেও 'কার্ফু', চলবে না লোকাল, দূরপাল্লা ও প্যাসেঞ্জার ট্রেন

.