প্রশাসনের আপত্তি টিকল না, হাজরা ও কাঁথিতে সভা করতে পারবেন শুভেন্দু

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক আরও বলেন, এই যে বলছে ডিসেম্বর ধামাকা, সরকার পড়ে যাবে। জানেন, আমি যদি দরজা খুলে দিই তাহলে দলটা থাকবে না। খালি আপনাদের ভাবাবেগকে সম্মান দিয়ে রেখেছি

Updated By: Dec 8, 2022, 03:40 PM IST
প্রশাসনের আপত্তি টিকল না, হাজরা ও কাঁথিতে সভা করতে পারবেন শুভেন্দু

অর্নবাংশু নিয়োগী: কাঁথিতে তাঁর বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে সভা করে হুঙ্কার দিয়ে এসেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার তার পাল্টা হিসেবে কাঁথি ও হাজারায় সভা করতে চলেছেন শুভেন্দু অধিকারীর। এনিয়ে যে আইনি জটিলতা ছিল তা কেটে গেল। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের নির্দেশ শর্ত মেনে হাজরা ও কাঁথিতে সভা করতে পারবেন শুভেন্দু।

আরও পড়ুন-কান ঘেঁষে ছুটছে ট্রেন, ছেলেকে বুকে আঁকড়ে বসে মা! হাড়হিম করা ভিডিয়োর শেষে...

ওই দুই জায়গায় সভা করার ক্ষেত্রে প্রসাশনের অনুমতি না মেলায় হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী। সেই মামলায় আজ হাইকোর্ট জানিয়েছে হাজরায় ১২ ডিসেম্বর ও কাঁথিতে ২১ ডিসেম্বর শুভেন্দু সভা করতে পারবেন। তবে মেনে চলতে হবে শব্দবিধি।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার রায় দেন, শব্দবিধি মেনে হাজরা ও কাঁথিতে সভা করতে পারবেন শুভেন্দু। ২১ ডিসেম্বর কাঁথিতে যে সভা হবে তার জন্য শর্ত বেঁধে দেবের মহকুমা শাসক।

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ডায়মন্ডহারবারে সভা করেন শুভেন্দু অধিকারী। দুই সভা থেকেই একে অপরকে নিশানা করেন। ডায়মন্ডহারবারে শুভেন্দু বলেন, ডিসেম্বরেই ডায়মন্ডহারবারে আসব। বিজয় উত্সব হবে। লরিভর্তি লাডড্ু নিয়ে আসব। কারণটা এখন বলব না। অন্যদিকে, কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা সুয়োগ গিয়ে বিজেপি দলটাই আর থাকবে না। 

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক আরও বলেন, এই যে বলছে ডিসেম্বর ধামাকা, সরকার পড়ে যাবে। জানেন, আমি যদি দরজা খুলে দিই তাহলে দলটা থাকবে না। খালি আপনাদের ভাবাবেগকে সম্মান দিয়ে রেখেছি। দুঃসময়ে তৃণমূল কংগ্রেসের কর্মীরা যেভাবে লড়াই করেছে, এই সরকারকে ক্ষমতায় এনেছে তাদের সম্মান দিয়ে আমি দরজা খুলছি না। যদি দরজা খুলি তাহলে এই বিজেপি দলটা থাকবে না। বলুন দরজা খুলব? আমারতো মাঝে মাঝে মনে হয় দরজাটা একটু খুলে দিই। আগামী সপ্তাহে খুলি? পাঁচ সেকেন্ডের জন্য! তারপর ফের বন্ধ করে দেব। আমি তো একটু ছোট্ট করে দরজাটা খুলতে চাই। কিন্তু অনেকে নিষেধ করছে। তবুও দরজাটা ছোট্ট করে খুলে দিই? যারা ভেতরে ঢুকবে, প্রায়শ্চিত্ত করবে। দলের জন্য কাজ করবে তারা যাতে মাথার উপরে ছড়ি ঘোরাতে না পারে তার দায়িত্ব আমার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)