৬ মাস ধরে কোমায় কিশোর, টনক নড়েনি আর জি করের

টনসিল অপারেশন করাতে গিয়ে কোমায় চলে গেল এক কিশোর। ঘটনা কোনও গ্রামীণ হাসপাতালের নয়, খোদ কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজের। ওই কিশোরের নাম রাজেশ্বর মুখার্জি। গত ছয় মাস ধরে ওই কিশোর কোমায় রয়েছে বলে জানিয়েছেন চিকিত্সকেরা।

Updated By: Jun 29, 2012, 05:03 PM IST

টনসিল অপারেশন করাতে গিয়ে কোমায় চলে গেল এক কিশোর। ঘটনা কোনও গ্রামীণ হাসপাতালের নয়, খোদ কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজের। ওই কিশোরের নাম রাজেশ্বর মুখার্জি। গত ছয় মাস ধরে ওই কিশোর কোমায় রয়েছে বলে জানিয়েছেন চিকিত্সকেরা।
রাজ্যের কোনও হাসপাতালে রাজেশ্বরের চিকিত্সা না হওয়ায়, শেষ পর্যন্ত ভিন রাজ্যের হাসপাতালের দ্বারস্থ হচ্ছে ওই কিশোরের পরিবার। আজই তাঁরা বেঙ্গালুরু রওনা হচ্ছেন। রাজেশ্বরের পরিবারের অভিযোগ, আর জি কর হাসপাতালে অস্ত্রোপচারের আগে কোনও পরীক্ষা করা হয়নি।
হাসপাতালের ইএনটি স্পেশালিস্ট ইন্দ্রনীল সেন, অ্যানেসথেসিস্ট  সোমা মুখার্জি এবং জুনিয়র ডাক্তার সোম্যদীপ ঘোষের বিরুদ্ধে নানা জায়গায় ইতিমধ্যেই অভিযোগ জানিয়েছেন তার পরিবার। সুরাহা পাননি। হাসপাতাল কর্তৃপক্ষ ওই কিশোরকে একশ শতাংশ প্রতিবন্ধী হিসেবে চিহ্নিত করেছে। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, ওই কিশোরের অস্ত্রোপচারের আগে তার পরিবারের তরফে জানানো হয়, কিশোরের এপিলেপসির কোনও সমস্যা নেই। সে কারণএই ইলেক্ট্রো মাইওগ্রাফি পরীক্ষা না করে অস্ত্রোপচার করা হয়। আদতে এপিলেপসির সমস্যা থাকায় ওই কিশোর কোমায় চলে গেছে বলে জানিয়েছেন চিকিত্সকেরা।

.