পুলিসের ভূমিকায় ক্ষুব্ধ হয়ে যাদবপুরে সমস্ত বিভাগে ক্লাস বয়কটের ডাক, ওসির বিরুদ্ধে এফআইআর দায়ের

পুলিসের ভূমিকায় ক্ষুব্ধ ছাত্রছাত্রীরা এবার যাদবপুর থানার ওসির বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন। পাশাপাশি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সহ-উপাচার্যের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছে। ঘেরাও তুলতে ক্যাম্পাসে পুলিস তলবের ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারের ইস্তফা দাবিও তুলেছেন ছাত্রছাত্রীরা।

Updated By: Oct 9, 2014, 02:41 PM IST
পুলিসের ভূমিকায় ক্ষুব্ধ হয়ে যাদবপুরে সমস্ত বিভাগে ক্লাস বয়কটের ডাক, ওসির বিরুদ্ধে এফআইআর দায়ের

ওয়েব ডেস্ক: পুলিসের ভূমিকায় ক্ষুব্ধ ছাত্রছাত্রীরা এবার যাদবপুর থানার ওসির বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন। পাশাপাশি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সহ-উপাচার্যের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছে। ঘেরাও তুলতে ক্যাম্পাসে পুলিস তলবের ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারের ইস্তফা দাবিও তুলেছেন ছাত্রছাত্রীরা।

ক্লাস বয়কটের ডাক সমস্ত বিভাগের। বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিল ভেঙে দেওয়ারও দাবি তুলেছেন তাঁরা। ঘটনায় আটক ৩৭ জন ছাত্রের মুক্তির দাবিতে অনড় রয়েছেন ছাত্রছাত্রীরা। আটক ছাত্রছাত্রীদের মুক্তির শর্ত হিসাবে যাদবপুর থানার সামনে অবরোধ তুলে নেওয়ার কথা বলে পুলিস।

এরপরই অবরোধ তুলে নেন ছাত্রছাত্রীরা। সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ে একটি বৈঠক রয়েছে। সেই বৈঠকের পরই পরবর্তী কর্মসূচি ঠিক করবেন বলে জানিয়েছেন ছাত্রছাত্রীরা।  ঘটনার প্রতিবাদে বিকেল চারটেয়  মিছিল করবেন তাঁরা। ইতিমধ্যেই ঘটনার নিন্দা করেছে সবমহল। বিশ্ববিদ্যালয় চত্বরে জমায়েত হচ্ছেন বিভিন্ন মানবাধিকার সংগঠনের প্রতিনিধিরাও। ক্যাম্পাসের মধ্যে কীভাবে লাঠি, টিয়া গ্যাস নিয়ে ঢুকল পুলিস তা নিয়েও প্রশ্ন উঠেছে।