লিগের রঙ লাল হলুদ

টালিগঞ্জ আগ্রগামীকে হারিয়ে এ বছরের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন হল ইস্টবেঙ্গল। ২০১০ থেকে ২০১৪। টানা পাঁচবছর চ্যাম্পিয়নের খেতাব ধরে রাখল লাল হলুদ। এই ধারাবাহিক পারফরম্যান্সের নজির শেষ দেখা গিয়েছিল সাতের দশকে। সেবার '৭০ থেকে '৭৫, টানা ছ'বার লিগের খেতাব দখলে রেখেছিল ইস্টবেঙ্গল।

Updated By: Sep 16, 2014, 09:56 PM IST
লিগের রঙ লাল হলুদ

কলকাতা: টালিগঞ্জ আগ্রগামীকে হারিয়ে এ বছরের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন হল ইস্টবেঙ্গল। ২০১০ থেকে ২০১৪। টানা পাঁচবছর চ্যাম্পিয়নের খেতাব ধরে রাখল লাল হলুদ। এই ধারাবাহিক পারফরম্যান্সের নজির শেষ দেখা গিয়েছিল সাতের দশকে। সেবার '৭০ থেকে '৭৫, টানা ছ'বার লিগের খেতাব দখলে রেখেছিল ইস্টবেঙ্গল।

মঙ্গলবারের ইস্টবেঙ্গল আর টালিগঞ্জের ম্যাচ ছিল দু'দলের কাছেই ডু অর ডাই। যে জিতবে খেতাব তাঁর। ড্র হলে চ্যাম্পিয়ন মোহনবাগান। এই টেনশনে শেষ হাসি হেসে গেল ইস্টবেঙ্গলই। ২-১ গোলে সুব্রত ভট্টাচার্যের দল্কে হারিয়ে বাজিমাত করলেন আর্মান্দো কোলাসো।

সুব্রত ভট্টাচার্যের ম্যাচ রিডিং আর স্ট্র্যাটেজিকে হাতিয়ার করে মাঠে নেমেছিল টালিগঞ্জ। আক্রমণ, পাল্টা আক্রমণে জমে ওঠে লিগের খেতাবি লড়াই।

টালিগঞ্জের রক্ষণে প্রথম ফাটল ধরে ম্যাচের ২৬ মিনিটে। অবিনাশের পাশ থেকে প্রহ্লাদ রায়ের দুরন্ত গোল এগিয়ে দেয় লালহলুদ বাহিনীকে। এর ঠিক ৭ মিনিট পর মোহনের কর্নার থেকে গোল করে খেলার সমতা ফেরান টালিগঞ্জের রেজ্জাক।

ম্যাচের ৩৬ মিনিটের মাথায় রন্টির গোলে ফের এগিয়ে যায় ইস্টবেঙ্গল।

দ্বিতীয়ার্ধে লালহলুদ রক্ষণ ভেদ করে  টালিগঞ্জের ফুটবলাররা বারবার আক্রমণ হানলেও একটি আক্রমণো গোলের মুখ খুলতে পারেনি।

এই ৩৬ বার কলকাতা লিগ চ্যাম্পিয়ন হল ইস্টবেঙ্গল।