বই মেলায় বন্ধ 'রকবাজি'

বইমেলায় আর রক ব্যান্ডের গান নয়। শুধু রক নয়, কোনও গানের ব্যান্ডকেই গান গাওয়ার জন্য আর আমন্ত্রন জানানো হবে না বইমেলায়। এমনই সিদ্ধান্ত নিল বইমেলা কর্তৃপক্ষ। আগামী বছরের ২৫শে জানুয়ারি উদ্বোধন হচ্ছে আগামী বছরের বইমেলার।  

Updated By: Nov 24, 2015, 06:38 PM IST
বই মেলায় বন্ধ 'রকবাজি'

ওয়েব ডেস্ক: বইমেলায় আর রক ব্যান্ডের গান নয়। শুধু রক নয়, কোনও গানের ব্যান্ডকেই গান গাওয়ার জন্য আর আমন্ত্রন জানানো হবে না বইমেলায়। এমনই সিদ্ধান্ত নিল বইমেলা কর্তৃপক্ষ। আগামী বছরের ২৫শে জানুয়ারি উদ্বোধন হচ্ছে আগামী বছরের বইমেলার।  

লিটারারি মিটে শেষ অনুষ্ঠান ছিল একটি বাংলা রক ব্যান্ডের । আর সেই রক ব্যান্ডের গান শোনার জন্য উন্মত্ত শ্রোতারা পন্ড করেছিল লিটারারি মিটের আলোচনা সভা। অবস্থা এমনই হয় যে অডিটোরিয়ামের গেট ভেঙে যায়। লাঠি চালাতে বাধ্য হয় পুলিশ। গতবার থেকে শিক্ষা নিয়ে এবার বাংলা ব্যান্ডের অনুষ্ঠানে নৈব নৈব চ -গিল্ড কর্তৃপক্ষের।

২৫ শে জানুয়ারি উদ্বোধন হবে আগামী বছরের বইমেলা। শেষ হবে ৭ই ফেব্রুয়ারি। ফোকাল দেশ হিসেবে ফ্রান্সের নাম ঘোষণা হলেও ফ্রান্স সেপ্টেম্বর মাসে জানায় তাদের সমস্যা আছে। তাই চে গুয়েভারার সংগ্রামের পঞ্চাশ বছর হিসেবে পূর্তি উপলক্ষে আগামী বছরের থিম দেশ হচ্ছে বলিভিয়া। তবে বইমেলা নিয়ে উত্সাহ বাড়লেও বিক্রি মোটেই বাড়ছে না বলে অভিযোগ গিল্ড কর্তৃপক্ষের।

বইপ্রেমীদের জন্য অবশ্য এবার একগুচ্ছ সুবিধার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ।
-পার্কসার্কাস থেকে বইমেলা প্রাঙ্গন পর্যন্ত প্রতিদিন থাকবে ফ্রি শাটলের ব্যবস্থা
- বিশেষ মোবাইল অ্যাপসের মাধ্যমের বইপ্রেমীরা জানতে পারবেন কোন দোকানে কি বই পাওয়া যাচ্ছে।
-বিভিন্ন লাক্সারি ট্যাক্সি সংস্থাকে বইমেলা বাইরে স্ট্যান্ড তৈরি করার জন্য আবেদন করা হয়েছে

কিন্তু এত কিছু করেও প্রশ্ন -এবছর বাড়বে কি বইয়ের বিক্রি?