close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

শোভনের পিছন পিছন আজই কি বিজেপিতে সব্যসাচী?

সেদিন মুকুল রায় বলেছিলেন, "বড় দাদা হিসেবে দুঃসময়ে ছোটো ভাইকে পরামর্শ দিতে এসেছি।"

Updated: Aug 14, 2019, 03:21 PM IST
শোভনের পিছন পিছন আজই কি বিজেপিতে সব্যসাচী?

নিজস্ব প্রতিবেদন : শোভন চট্টোপাধ্যায়ের পর এবার সব্যসাচী দত্ত। আজই কি বিজেপিতে যোগ দেবেন বিধাননগর পুরনিগমের প্রাক্তন মেয়র? সংবাদসংস্থা এএনআই-র টুইট ঘিরে উসকে উঠেছে জল্পনা। প্রসঙ্গত, আজই বিজেপিতে যোগ দেবেন শোভন চট্টোপাধ্যায়। বিকেল ৪টে নাগাদ দিল্লিতে বিজেপিতে যোগ দেবেন কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র ও রাজ্য মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী। বিজেপির কার্যনির্বাহী সভাপতি জে পি নাড্ডার উপস্থিতিতে পদ্মশিবিরে যোগ দেবেন শোভনবাবু।

উল্লেখ্য, লোকসভা ভোটের আগে সব্যসাচী দত্তের বাড়িতে বিজেপি নেতা মুকুল রায়ের লুচি-আলুরদম খাওয়াকে কেন্দ্র করেই জল্পনার সূত্রপাত। সব্যসাচী দত্ত সেইসময় বিজেপিতে যোগদানের সম্ভাবনা খারিজ করে দিলেও যত দিন গিয়েছে, তত ক্রমশ স্পষ্ট হয়েছে দলের সঙ্গে বিধাননগর পুরনিগমের মেয়রের দূরত্ব। শেষে বিদ্যুতভবন অভিযানকে কেন্দ্র করে ফাটল সুস্পষ্ট হয়। সব্যসাচীর উপর চূড়ান্ত ক্ষুব্ধ হয় তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন, জল্পনার অবসান, বিকেল ৪টেয় বিজেপি যোগ দিচ্ছেন শোভন চট্টোপাধ্যায়

এরপরই তাঁর বিরুদ্ধে অনাস্থা আনেন বিধাননগরের পুরনিগমের কাউন্সিলররা। সেই জল গড়ায় হাইকোর্টে। কিন্তু আদালতের রায়ে অনাস্থা নোটিস খারিজ হয়ে যাওয়ার পরই বিধাননগরের পুরনিগমের মেয়র পদ থেকে ইস্তফা দেন সব্যসাচী দত্ত। প্রসঙ্গত, সেদিনও সব্যসাচীর সঙ্গে দেখা করেন বিজেপি নেতা মুকুল রায়। যদিও বিজেপিতে যোগদান প্রসঙ্গ সেদিন এড়িয়ে যান সব্যসাচী। অন্যদিকে, মুকুল রায় বলেছিলেন, "বড় দাদা হিসেবে দুঃসময়ে ছোটো ভাইকে পরামর্শ দিতে এসেছি।"