Live: বিধিনিষেধ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত, ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে বাস

Mon, 28 Jun 2021-6:04 pm,

Latest Updates

  • এত বড় সাহস! সরকারের এব্যাপারে কোনও ভূমিকা নেই। এটা সরকার করেনি। মানুষকে বুঝতে হবে। এই চিটফান্ডে টাকা রাখো। এরকম কিছু লোক আছে। দেখতে সুন্দর। কখনও মুখ্যমন্ত্রীর সই নকল করে। প্রধানমন্ত্রীর সই নকল করে। সরকারি গাড়ি নিয়ে তো সংসদে হামলা করতে গিয়েছিল। মানুষের জীবন নিয়ে খেলে এরা সন্ত্রাসবাদীদের থেকেও ভয়ঙ্কর। সিট গঠন করা হয়েছে। পুলিস কমিশনারের সঙ্গে কথা বলেছি। কাউকে রেয়াত করা হবে না। যাঁদের ইঞ্জেকশন দেওয়া হয়েছিল, তাঁদের শরীরের উপরে নজর রাখছিল স্বাস্থ্য দফতর। মিমির সঙ্গে কথা বলেছি। ওঁর গলব্লাডারে সমস্যা ছিল। ধিক্কার জানানোর ভাষা নেই। রাস্তায় যাচ্ছি ছবি তুলে নিল। ধরুন এয়ারপোর্টে যাচ্ছি সেলফি তুলে নিল। যাঁরাই প্রতারণা করে একটা করে ছবি তুলে রেখে দেয়। এরা ঠকবাজ। এরকম ঠকবাজ সমাজে আছে। পুলিসের চোখের সামনে কে কোন অফিস চালাচ্ছে, ব্যবসা করছে, মাঝে মধ্যে সারপ্রাইজ ভিজিট করা উচিত। পুরসভা ও কলকাতা পুলিস এই ঘটনায় দায়িত্ব এড়াতে পারেনি। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    আমি একটা কথা বলি শুনুন ওদের কাজ ইডি-সিবিআই। প্রথম তদন্ত করতে হবে কোভিডে যারা মারা গেল, তাদের কোনও হিসেব নেই। গুজরাটে বিজেপির পার্টি অফিস থেকে টিকা দেওয়া হয়েছিল। রাম মন্দিরের জমি দুর্নীতি নিয়ে আগে তদন্ত করুক। প্রতারকরা বিজেপির কাছ থেকে ইন্ধন পায় ।

    নির্বাচনের পরে কোনও ঘটনা ঘটেছে, আপনারাই বলুন? এরা রাজনীতি করছে। কখনও রাজ্যপাল চলে যাচ্ছেন এর-ওর বাড়ি। কখনও মানবাধিকার কমিশনকে নিয়ে আসছে। সাজিয়ে নিয়ে গিয়েছিল বিজেপি। ২০ জনের বেশি অনুমতি নয়। কী করে নিয়ে যায় এত লোককে? বিপর্যয় আইন কাজ করছে না? রাজ্যপাল ঘুরে এল উত্তরবঙ্গ থেকে। কী করতে গিয়েছিলেন? আজকে নতুন টিম গেল। বিজেপির এমপি, ব্লক সভাপতিদের সঙ্গে দেখা করেছেন। উত্তরবঙ্গকে কেন বেছে নিলেন? উত্তরবঙ্গকে ছিন্নভিন্ন করতে! আমি এরকম রাজ্যপাল কখনও দেখিনি। যতদিন থাকবেন সৌজন্য রেখে দেখা করব, কথা বলব। ওঁকে সরিয়ে নেওয়ার জন্য ৩টি চিঠি লিখেছি। ওঁর বিরুদ্ধে আগে তদন্ত হওয়া উচিত। কত লোকের সঙ্গে দেখা করছেন, কী করছেন এনিয়ে তদন্ত হোক। ওঁর যা ইচ্ছে তাই বলবেন, যা ইচ্ছে তাই বলবেন, এটা মেনে নেব না। এভাবে নির্দেশ দেওয়া রাজ্যপাল, অফিসারকে ফোন করে হুমকি দিচ্ছে, আপনি নজরে আছেন। আপনি কে এত কথা বলছেন? আমি দুঃখিত। এত কথা বলিনি কোনওদিন। তবে বলতে বাধ্য হলাম। 

    রাজ্যপাল জেনেবুঝে উত্তরবঙ্গকে অশান্ত করতে চাইছেন। টিম নিয়ে গিয়েছেন। বিজেপির লোকেদের সঙ্গে দেখা করেছেন। পরামর্শ দিয়েছেন, আপনারা আন্দোলন করুন। রাজ্যপালের সঙ্গে কারা গিয়েছেন, তার আগে দিল্লিতে গিয়েছেন, আপনারা তদন্ত করে দেখুন না। দুর্নীতিগ্রস্ত লোক। এরকম লোককে কেন রাজ্যপাল করা হল? হাওয়ালা জৈন কেলেঙ্কারির চার্জশিটে ওঁর নাম আছে কি না, দেখুন। তার পর আদালতে গিয়ে ক্লিয়ার করে। তার পর রিট পিটিশন হয়। সেটা আদালতে পড়ে আছে। ২ মাস আগে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে এসেছে একটা সরকার। সবাইকে উনি নির্দেশ দিচ্ছেন। এভাবে কি কেন্দ্রীয় সরকার কাজ করে? কখনও রাজ্যপাল, কখনও মানবাধিকার কমিশন, কখনও এসসি-এসটি কমিশন। কেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না? গঙ্গায় মৃতদেহ ভাসছে। বাংলাকে কেন কাঠগড়ায় তুলছে? বাংলা কি ভুল করেছে? কীভাবে নির্বাচন করেছে সবাই দেখেছে। নির্বাচন কমিশন থেকে অর্থ সব কিছু ব্যবহার করেছে। প্রশাসনে বদল করেছে। দল নির্ভর নির্বাচন হয়েছে। নির্বাচনে আমার জেতার পর ওদের জনাদেশ মেনে নেওয়া উচিত ছিল। কিন্তু ওরা সরকারকে ব্যতিব্যস্ত করতে ইডি-সিবিআই পাঠাচ্ছে। বিভিন্ন দেশ নিষিদ্ধ করেছে ভারতকে।                

    জিএসটি ফ্রি টিকা, ওষুধ দিন। সকলের জন্য বিনামূল্যে ভ্যাকসিন দিন। ওরা বলে, কিন্তু রূপায়ন করে না। 

  • কোভিড অতিমারীর জন্য বিধিনিষেধ ১৫ জুলাই বাড়ানো হল। বেসরকারি বাস ও সরকারি বাসের অনুমতি দিচ্ছি। ৫০ শতাংশ যাত্রী থাকতে হবে। মাস্ক ও কোভিডবিধি বাধ্যতামূলক। ১১ টা থেকে ৬টা পর্যন্ত স্যালোঁ ও বিউটিপার্লার খোলার অনুমোদন। সবজি বাজার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে। বাদ বাকি সব দোকান ১১টা থেকে ৮টা করে দিচ্ছি। সকাল ৬টা থেকে ১০টা এবং বিকেল ৪-৮টা পর্যন্ত খোলা থাকবে জিম। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    বেসরকারি সংস্থাগুলি ৫০ শতাংশ কর্মী নিয়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত অফিস খুলতে পারবে। কর্মীদের যাতায়াতের ব্যবস্থা করতে হবে সংশ্লিষ্ট সংস্থাকে। এটা সরকার করবে না।

    সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়              

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link