close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভোটে ভরাডুবির পর প্রথম কোপ, মুকুলপুত্র শুভ্রাংশুকে সাসপেন্ড করল তৃণমূল

বাবার তারিফ করায় শুভ্রাংশুকে শাস্তি দিল তৃণমূল।   

Updated: May 24, 2019, 05:43 PM IST
ভোটে ভরাডুবির পর প্রথম কোপ, মুকুলপুত্র শুভ্রাংশুকে সাসপেন্ড করল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: দলের শৃঙ্খলা ভাঙার অভিযোগে শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার লোকসভা ভোটে রাজ্যে ধাক্কা খাওয়ার পর প্রথম কোপ পড়ল মুকুলপুত্রের উপরে।           

সাংবাদিক বৈঠকে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, দলে থেকেও দলবিরোধী মন্তব্য করেছেন শুভ্রাংশু রায়। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে দলের শৃঙ্খলারক্ষা কমিটি। শুভ্রাংশুকে ৬ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। তাতে অনুমোদন দিয়েছে তৃণমূল নেত্রী। 

দীনেশ ত্রিবেদীর হয়ে প্রচার করেছেন শুভ্রাংশু রায়। উল্টোদিকে বিজেপি প্রার্থী অর্জুন সিং। যিনি মুকুলের হাত ধরে ভোটের আগে বিজেপিতে যোগ দেন। শুভ্রাংশু রায় দাবি করেন, ২ লক্ষের বেশি ভোটে জিতবেন দীনেশ। কিন্তু ওই কেন্দ্রে জিতেছেন অর্জুন। আর শুভ্রাংশুর নিজের কেন্দ্র বীজপুরেই পিছিয়ে পড়েছে তৃণমূল। এনিয়ে শুভ্রাংশু রায় বলেন, ''আমি যেমন এখানকার ভূমিপুত্র, আমার বাবা মুকুল রায়ও এখানকার ভূমিপুত্র। বাবার কাছে হেরে গিয়েছি। মানুষ বেছে নিয়েছে বাবাকে। আমার বাবা একা হাতে গোটা তৃণমূলকে তছনছ করে দিয়েছেন''। শুভ্রাংশুর এহেন মন্তব্য ভাল চোখে দেখেছে না তৃণমূল নেতৃত্ব। ২০২১ সালে বিধানসভা ভোটের আগে দলের হাল কড়া হাতে ধরতে চাইছেন তৃণমূল নেত্রী। শুভ্রাংশুকে শাস্তি দিয়ে বুঝিয়ে দেওয়া হল, দলবিরোধী কাজ বা মন্তব্য করলে আর ছাড়া হবে না।