জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতিতে কুন্তল ঘোষের চিঠির মামলায় গতকাল টানা ৯ ঘণ্টা ৪০ মিনিট অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। নিজাম প্যালেস থেকে বেরিয়ে অভিষেক বলেন, সিবিআই যেসব প্রশ্ন জিজ্ঞাসা করেছে তার ৯০ শতাংশই বোগাস। এনিয়ে এবার মুখ খুললেন মদন মিত্র। সাফ জানালেন, তৃণমূল তাঁর যোগ্য উত্তরসুরি পেয়ে গিয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-টানা সাড়ে ৯ ঘণ্টা জেরার নির্যাস শূন্য, সিবিআই দফতর থেকে বেরিয়ে বললেন অভিষেক


শুক্রবার এসএসকেএম হাসপাতালে এক রোগী ভর্তি করা নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন মদন মিত্র। রোগী ভর্তি করা যায়নি। সেই রোগী ভর্তি হয়েছেন কলকাতা মেডিক্যালে। তাঁকেই রবিবার দুপুরে দেখতে এসেছিলেন তিনি। সেখানেই গতকাল অভিষেককে সিবিআইয়ের জিজ্ঞসাবাদ নিয়ে মুখ খোলেন মদন মিত্র। কামারহাটির তৃণমূল বিধায়ক বলেন, অভিষেক গতকাল ৯ ঘণ্টা হ্যারাসড হয়েছে। বাঘের বাচ্চার মতো লড়েছে। আবার সোমবার থেকে রাস্তায় নামছে। তাতে আমরা এটুকু মনে করছি, যোগ্য উত্তরসুরি আমাদের দলে রয়েছে। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ। ঠিক সময়ে তিনি যোগ্য উত্তরসুরি খুঁজে দিয়েছেন। অভিষেক বেরিয়ে বলেছে, দিল্লির কুকুর হয়ে থাকতে রাজি নই। আমি বাংলার বাঘের বাচ্চার মতো বাঁচতে চাই। এটাকে আমি সম্পূর্ণ সমর্থন করি। 


পর দুর্ঘটনায় আহত শুভদীপ পালের ভর্তি নিয়ে গোলমাল নিয়েও এদিন মন্তব্য করেন মদন মিত্র।  তিনি বলেন, আমাদের একটাই দাবি ছিল, স্বাস্থ্যকর্মী শুধু নয় সাধারণ মানুষের ভর্তি ও চিকিত্সা। ওদের পেশেন্ট পার্টির লোকজন গতকাল মুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়েছিলেন। সব কাগজপত্র জমা দিয়েছিল। আজ সকালে ওদের কাছে ফোন গিয়েছে। মেডিক্যাল কলেজে ভর্তির ব্যবস্থা হয়েছে। এটাই মমতা সরকারের মুখ। এর জন্যই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আছি। 


এদিকে, মদন মিত্রের অভিযোগকে হাতিয়ার করেছে বিরোধীরা। এনিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, তিরস্কার, পুরস্কার আমার কন্ঠের হার, এসবের রাজনীতিতে কোনও জায়গা নেই। মদন মিত্র কাল অনেকগুলি প্রশ্ন তুলেছেন। তার ইঙ্গিত কার দিকে সবই মানুষ বোঝে। কালও তিনি মুখ্যমন্ত্রীর প্রশংসা করেছেন। কিন্তু তিনি যে প্রশ্ন তুলেছেন সেটাই এরাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার ছবি। তার পরে তাদের পরিবারের অশান্তি কীভাবে তারা সামলাবেন তা তাদের ব্যাপার। 


উল্লেখ্য, শনিবার নিজাম প্যালেস থেকে বেরিয়ে অভিষেক বলেন, এসএসসি, সারদা, নারদায় এতদিন তদন্ত হচ্ছে। নেট রেজাল্ট কী? শূন্য। যারা তদন্ত করছে তাদের হয় ইস্তফা দেওয়া উচিত নয়তো যাদের কথায় তদন্ত করছেন তাদের ইস্তফা দেওয়া উচিত। ১৫ বছর নোবেল প্রাইজ নিয়ে তদন্ত হচ্ছে, জ্ঞণেশ্বরীর তদন্ত হচ্ছে। কী হয়েছে? আমাকে কিছু নাম জিজ্ঞাসা করেছে? বলেছে আপনি এদের চেনেন? বিশ্বাস করুন ৯০ শতাংশ লোকের বাড়ি পূর্ব মেদিনীপুর ও মুর্শিদাবাদে। কার কথা জিজ্ঞাসা করেছে তা তদন্তের স্বার্থে জনসমক্ষে আনব না।  এরা যদি ওই দুই জেলার হয় তাহলে দলের তরফে কে দায়িত্ব ছিল তখন? তাকে জিজ্ঞাসাবাদ করা হবে না কেন? ৯০ শতাংশ প্রশ্নই বেকার। এনিয়ে আমি ৪-৫ বার তদন্ত সংস্থার মুখোমুখি হলাম। কারও কনভয় মানুষ মেরে চলে যাবে, ক্যামেরার সামনে টাকা নেবে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে না? অর্পিতার বাড়িতে পার্থর বাড়ির দলিল পাওয়া গিয়েছে তাকে জেরা করা হল। আর প্রসন্ন রায়ের বাড়িতে দিলীপ ঘোষের বাড়ির দলিল পাওয়া গেল তাকে জেরা নয় কেন? যে বিজেপি করছে তার জন্য আইন এক আর আমি তৃণমূল করি আমার জন্য আইন অন্য? বিজেপি করলে ধোয়া তুলসী পাতা হয়ে থাকতাম। যতবার ডেকেছে ততবারই গিয়েছি। দিল্লিতেও গিয়েছি। তদন্তকারী সংস্থার কাছে এটুকুতো আশা করতে পারি? অন্তত ২ দিনের নোটিসে ডাকা হোক। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App