বিদ্যাসাগর সেতু থেকে সেনা না সরলে রাতে নবান্ন ছাড়বেন না মমতা!

বিদ্যাসাগর সেতু থেকে সেনা না সরলে তিনিও নবান্ন ছাড়বেন না। চরম হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বললেন পুরোটাই রাজনৈতিক প্রতি হিংসার বশে হচ্ছে। সেনা মিথ্যে কথা বলছে বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর এই ঘোষণাতে রীতিমতো নড়েচড়ে বসেছে নবান্ন। 

Updated By: Dec 1, 2016, 10:52 PM IST
বিদ্যাসাগর সেতু থেকে সেনা না সরলে রাতে নবান্ন ছাড়বেন না মমতা!

ওয়েব ডেস্ক : বিদ্যাসাগর সেতু থেকে সেনা না সরলে তিনিও নবান্ন ছাড়বেন না। চরম হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বললেন পুরোটাই রাজনৈতিক প্রতি হিংসার বশে হচ্ছে। সেনা মিথ্যে কথা বলছে বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর এই ঘোষণাতে রীতিমতো নড়েচড়ে বসেছে নবান্ন। 

এদিকে সেনাবাহিনীর পক্ষ থেকে গোটা বিষয়টি কেন্দ্রকে জানানো হচ্ছে। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রিকর।

আরও পড়ুন- টোল প্লাজায় সেনা টহল; "দেশে কি জরুরি অবস্থা চলছে?" প্রশ্ন মুখ্যমন্ত্রীর

সেনা ইস্যুতেও মুখ্যমন্ত্রীর নিশানায় মোদী-ই। প্রতিবাদে কেন্দ্রকে চিঠি দিচ্ছেন মুখ্যসচিব। বিষয়টি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী। তবে মুখ্যমন্ত্রীর এই অভিযোগ মানছেন না সেনা কর্তৃপক্ষ। তারা বলছেন এটা রুটিন কর্মসূচি। সংশ্লিষ্ট জেলা শাসক ও পুলিসকে জানিয়েই তারা সেনা পাঠান। কোন রাস্তা দিয়ে কত পণ্যবাহী গাড়ি যেতে পারে সেই পরিসংখ্যান নিতেই টোল প্লাজায় সেনা পাঠানো হয়েছে। আপত্কালীন পরিস্থিতি এক লপ্তে কোনও এলাকা থেকে কত গাড়ি মিলতে পারে তা জানতেই এই প্রক্রিয়া। সেনা সূত্রে খবর, পালসিট, ডানকুনি ছাড়াও দ্বিতীয় হুগলি সেতুতে তারা এই তথ্য সংগ্রহ করেছে। রাজ্যের আরও কয়েকটি টোল প্লাজাতেও তারা পরিসংখ্যান নেবে।

.