Mamata Banerjee, Sagardighi: সাগরদিঘিতে হারের ভার্চুয়াল বৈঠক; উচ্চমাধ্যমিকের পর মুর্শিদাবাদ যাচ্ছেন মমতা

এদিন কলকাতায় বসে মুর্শিদাবাদের তৃণমূল নেতাদের সঙ্গে  ভার্চুয়াল বৈঠক করেন দলনেত্রী।  নির্দেশ দেন, 'পঞ্চায়েত ভোটে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে'। মুর্শিদাবাদের জন্য পৃথক কমিটি গড়ে দিয়েছেন তিনি।

Updated By: Mar 19, 2023, 05:54 PM IST
Mamata Banerjee, Sagardighi: সাগরদিঘিতে হারের ভার্চুয়াল বৈঠক; উচ্চমাধ্যমিকের পর মুর্শিদাবাদ যাচ্ছেন মমতা

প্রবীর চক্রবর্তী ও সোমা মাইতি:  'একটা ভোটের ফল সবকিছু ঠিক করে না'। সাগরদিঘিতে হারের পর মুর্শিদাবাদের তৃণমূল নেতৃত্বের ভার্চুয়ালি বৈঠক করলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। নির্দেশ দিলেন, 'পঞ্চায়েত ভোটে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে'। তৈরি করে দিলেন পৃথক কমিটিও। উচ্চমাধ্যমিক পর মুর্শিদাবাদে যাবেন তিনি।

ব্যবধান মাত্র ২২ মাসের। একুশের বিধানসভা নির্বাচনের পর এবার সাগরদিঘি কেন্দ্রটি হাতছাড়া হল তৃণমূলের।উপনির্বাচনে  ২২ হাজারেরও বেশি ভোটে জিতলেন বাম-কংগ্রেস জোটপ্রার্থী বায়রন বিশ্বাস।

এদিকে শিয়রে পঞ্চায়েত ভোট। সাগরদিঘিতে উপনির্বাচনের হারের কারণ খুঁজতে অন্তর্তদন্তের নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, শুক্রবার কালীঘাটে দলের সাংগঠনিক বৈঠকে সাগরদিঘির দায়িত্বপ্রাপ্ত নেতাদের ভর্ৎসনাও করেন তিনি। 

আরও পড়ুন: SSC Scam: দুর্নীতির শিকড় অনেক দূরে! শান্তনুর লিঙ্কম্যান অয়নের অফিস থেকে উদ্ধার প্রচুর অ্যাডমিট কার্ড

এদিন মুর্শিদাবাদের তৃণমূল নেতৃত্বের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন মমতা। সূত্রের খবর, বৈঠকে তৃণমূলনেত্রী বলেন, 'সাগরদিঘিতে জোট অনৈতিক। একটা ভোটের ফল সবকিছু ঠিক করে না। পঞ্চায়েতে সব ব্লকে ঝাঁপিয়ে পড়ে কাজ করতে হবে'। এমনকী, নাম না করে নিশানা করে অধীর চৌধুরীকেও! মুর্শিদাবাদের জন্য আলাদা একটি কমিটি গঠন করেছেন মমতা। কমিটিতে রয়েছেন  খলিলুর রহমান, আবু তাহের, জাকির হোসেন।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, 'বাংলার মুখ্যমন্ত্রী নৈতিকতা, অনৈতিকতা প্রভেদ সম্ভবত জানেন না। জানলেও চালাকি করে ব্যাখ্যা করার চেষ্টা করছেন না। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদীর পায়ে আত্মসমপর্ণ করে সিবিআই ইডি-র হাত থেকে বাঁচার জন্য রাজনীতি করছেন'। সঙ্গে হুঁশিয়ারি, 'যেকোনও বৈঠক তিনি করতে পারেন। কিন্তু মুর্শিদবাদকে আমরা তৃণমূলের হাত থেকে কেড়ে নিতে সক্ষম হয়েছি। আগামী দিনে  অবশেষটুকুকেও উৎখাত করব'।

সিপিএম নেতা সুজন চক্রবর্তীর মতে, 'ওঁর পতন হয়েছে। হয়তো ভয় পেয়েছেন। বিশেষ করে সাগরে ও দিঘিতে ডোবার পর, হয়তো ভয় বেড়েছে। সেকারণেই মুর্শিদাবাদে বিশেষ নজর দিচ্ছেন'। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, 'মানুষ দিদিকে ডুবিয়েছে। মানুষকে তৃণমূলকে সাগরে ডোবাবে। তৃণমূলের কোনও গ্রহণযোগ্যতা নেই। কোনও সাংসদ বিধায়ক নিজের এলাকায় ঢুকতে পারছেন না'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.