নতুন বছরের শুরুতেই তাড়া করল 'মেট্রো আতঙ্ক', দুর্ভোগের শিকার যাত্রীরা

দমদমে ভোগান্তির রেশ কাটতে না কাটতেই আবার কবি নজরুল স্টেশনে এসি মেট্রোয় যান্ত্রিক বিভ্রাট ঘটে।

Updated By: Jan 2, 2019, 01:07 PM IST
নতুন বছরের শুরুতেই তাড়া করল 'মেট্রো আতঙ্ক', দুর্ভোগের শিকার যাত্রীরা

নিজস্ব প্রতিবেদন :  নতুন বছরের শুরুতেই ফের তাড়া করল মেট্রো আতঙ্ক। একদিকে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, অন্যদিকে এসি রেকে বিভ্রাট। দুয়ের জেরে নতুন বছরের দ্বিতীয় দিনেই চূড়ান্ত দুর্ভোগের শিকার হলেন নিত্যযাত্রীরা।

দমদম মেট্রো স্টেশনে এদিন সকালে আত্মহত্যার চেষ্টা করে এক যুবক।  কবি সুভাষগামী সকাল ৯টা ১২-র মেট্রোর সামনে ঝাঁপ দেন ওই যুবক। এর জেরে দীর্ঘক্ষণ বিঘ্নিত হয় মেট্রো পরিষেবা। আংশিক বন্ধ হয়ে যায় মেট্রো চলাচল। আপ লাইনে রবীন্দ্রসদন পর্যন্ত চালানো হয় মেট্রো।

আরও পড়ুন, এখনও খোঁজ নেই 'সচিন'-এর, আজ আংশিক খুলছে সাফারি পার্ক

ঘণ্টাখানেক বন্ধ থাকার পর ফের স্বাভাবিক হয় মেট্রো চলাচল। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ঝাঁপ দেওয়ার সঙ্গে সঙ্গেই ওই যুবককে উদ্ধার করা হয়। টহলদারি কর্মীদের তত্পরতায় প্রাণে বেঁচে গিয়েছেন ওই যুবক।

এদিকে, দমদমে ভোগান্তির রেশ কাটতে না কাটতেই আবার কবি নজরুল স্টেশনে এসি মেট্রোয় যান্ত্রিক বিভ্রাট ঘটে। যান্ত্রিক ত্রুটির কারণে এসি রেকের দরজা খোলেনি। আতঙ্ক গ্রাস করে যাত্রীদের। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে ট্রেন। শেষপর্যন্ত মেট্রোর বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। চালকের দরজা দিয়ে বের করে আনা হয় যাত্রীদের।

আরও পড়ুন, ফেসবুকে আলাপ, শারীরিক সম্পর্ক, তারপরই তরুণী জানতে পারল আসল ঘটনা

উল্লেখ্য, ২৭ ডিসেম্বর কবি সুভাষগামী এসি রেকে আগুন লাগে। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বহু যাত্রী। জানলার কাঁচ ভেঙে শেষমেশ উদ্ধার করা হয় যাত্রীদের।