প্রাথমিক শিক্ষকদের মাইনে বাড়ার পর শিক্ষামন্ত্রীর শরণে প্রাইভেট টিউটররা

বুধবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন West Bengal Privat Tutors Welfare Assosiation নামে সংগঠনের প্রতিনিধিরা।

Updated By: Jul 31, 2019, 11:42 PM IST
প্রাথমিক শিক্ষকদের মাইনে বাড়ার পর শিক্ষামন্ত্রীর শরণে প্রাইভেট টিউটররা

নিজস্ব প্রতিবেদন: প্রাথমিক শিক্ষক, এমএসকে ও এসএসকে শিক্ষকদের মাইনে বাড়ানোর পর এবার শিক্ষামন্ত্রী দ্বারস্থ প্রাথমিক শিক্ষকরা। তাঁদের দাবি, স্কুল শিক্ষকদের প্রাইভেট পড়ানো বন্ধ করতে হবে সরকারকে।  

বুধবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন West Bengal Privat Tutors Welfare Assosiation নামে সংগঠনের প্রতিনিধিরা। তাঁদের দাবি, স্কুল শিক্ষকদের দফায় দফায় মাইনে বাড়ছে। অথচ তাও তাঁরা প্রাইভেটে পড়িয়ে চলেছেন। ফলে সমস্যায় পড়ছেন শিক্ষিত বেকাররা। শিক্ষামন্ত্রীকে কঠোর ব্যবস্থা নিতে অনুরোধ করেন তাঁরা। প্রাথমিক শিক্ষকদের দাবি, রাজ্যে ২৫ লক্ষ শিক্ষিত বেকার টিউশনি করান। 

সদ্যই প্রাথমিক শিক্ষকদের অনশন আন্দোলনের পর তাঁদের দাবি মেনে মাইনে বাড়িয়েছে রাজ্য সরকার। গ্রামীণ শিক্ষা ব্যবস্থার গুরুত্বপূর্ণ অঙ্গ মাধ্যমিক ও শিশু শিক্ষাকেন্দ্রগুলি। সেখানে পড়ান শিক্ষা সহায়ক বা শিক্ষা প্রসারক। পঞ্চায়েত দফতর থেকে শিক্ষা দফতরের অধীনে নিয়ে আসা হয় তাঁদের। ফলে শিক্ষা প্রসারক বা সহায়কের বদলে এঁরা শিক্ষক হিসাবেই পরিচিত হবেন। একধাক্কায় বেতনও বেড়েছে ৪ হাজার টাকা। শিশুশিক্ষা কেন্দ্রের শিক্ষকদের বেতন ৬ হাজার থেকে বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার টাকা।

আরও পড়ুন- লজ্জা! বাংলার নবজাগরণের পুরোধা রামমোহনের বাড়িতে চুরি, প্রশ্নের মুখে প্রশাসন