রেকি করে ডাকাতি সল্টলেকে, আতঙ্কে ঘরবন্দি বাসিন্দারা

পালানোর সময় মহিলাকে ঘায়েল করতে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেয় দুষ্কৃতী।

Updated By: Dec 22, 2018, 05:47 PM IST
রেকি করে ডাকাতি সল্টলেকে, আতঙ্কে ঘরবন্দি বাসিন্দারা

নিজস্ব প্রতিবেদন : রীতিমতো রেকি করেই ডাকাতির ছক। সল্টলেকের পূর্বাচল আবাসনের ডাকাতিতে পরতে পরতে জড়িয়ে রয়েছে একাধিক রহস্য। ফ্ল্যাটে ঢুকে ১০ হাজার টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। অথচ বৃদ্ধার গলায় ছিল সোনার চেন,কানে দুল, তা নেয়নি । ফলে ডাকাতির মোটিভ নিয়ে ধন্দে পুলিস। প্রশ্ন উঠছে, তবে কি অপরাধী বৃদ্ধার পূর্ব পরিচিত? সিসিটিভির ফুটেজ দেখে এক সন্দেহভাজনের ছবি মিলেছে। বৃদ্ধার বয়ানের সঙ্গে ওই ব্যক্তির অনেকটাই মিল আছে বলে জানিয়েছে পুলিস।

শুক্রবার বেলা এগারোটা। কলিং বেলের আওয়াজ পেয়ে দরজা খুলে দেন ষাটোর্ধ্ব  জয়শ্রী চক্রবর্তী। এরপরই সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা। বৃদ্ধার বয়ান অনুযায়ী,  মুখোশ এবং হেলমেট পরে এসেছিল ওই ব্যক্তি। ঘরে ঢুকেই ধারালো অস্ত্র দেখিয়ে ১০ হাজার টাকা দাবি করে দুষ্কৃতী।  ধারালো অস্ত্রের এলোপাথাড়ি কোপ মেরে ব্যাগ ছিনিয়ে নেয়।  ব্যাগ থেকে নগদ টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতী। বৃদ্ধার গলায় দামি সোনার হার ছিল। কানে ছিল সোনার দুল। সেসব না নিয়ে কেন মাত্র দশ হাজার টাকা নিয়ে নিয়ে দুষ্কৃতী চম্পট দিল? তা নিয়ে তৈরি হয়েছে রহস্য। পালানোর সময় মহিলাকে ঘায়েল করতে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেয় দুষ্কৃতী।

আরও পড়ুন, পিছন থেকে ধাক্কা বেপরোয়া ট্রাকের, মৃত্যু সপ্তম শ্রেণির ছাত্রের

সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে এক সন্দেহভাজনের দেখা মিলেছে। সিসিটিভির ফুটেজে স্পষ্ট দেখা যাচ্ছে, মাথায় টুপি ও মুখ ঢাকা অবস্থায় এক ব্যক্তি গেট দিয়ে বেরিয়ে যাচ্ছে। পুলিস জানিয়েছে, বৃদ্ধার বয়ানের সঙ্গে ওই সন্দেহভাজনের অনেকটাই মিল আছে। তদন্তে নেমে পুলিসের বেশ কিছু প্রশ্নের উত্তর হাতড়ে বেড়াচ্ছে এখন। প্রশ্ন উঠছে, ক্লাস্টারের বহু ফ্ল্যাট থাকলেও কেন এই ফ্ল্যাটে দুষ্কৃতী হানা? দুষ্কৃতী কি আগে থেকে মহিলাকে চিনত? দুষ্কৃতী কি বেশ কিছুদিন ধরে মহিলাকে অনুসরণ করে? মহিলার ব্যাগ ছিনতাই করলেও কেন মহিলার  গয়নায় হাত দিল না দুষ্কৃতী?

আরও পড়ুন, ফের শুটআউট বীরভূমে, গুলিবিদ্ধ প্রাক্তন পুরপ্রধানের ছেলে

এই ঘটনায় সল্টলেকের পূর্বাচলে আতঙ্ক ছড়িয়েছে। এক ছিনতাই কেড়ে নিয়েছে রাতের ঘুম। আতঙ্ক এতটাই যে, আজ মর্নিংওয়াকেও বেরননি বহু বাসিন্দা। বেশিরভাগ বাড়ির গেটে দিনের বেলাতেও ঝুলেছে তালা। রাতারাতি বদলে গিয়েছে স্বাভাবিক জনজীবন।

.