Sealdah Train Accident: পাশাপাশি দুই লোকালের ধাক্কা, শিয়ালদহে লাইনচ্যুত ট্রেন

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সিগন্যালের গোলমালের থেকেই এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। পূর্ব রেলের সিপিআরও জানিয়েছেন, আর কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে। 

Updated By: Nov 30, 2022, 01:48 PM IST
Sealdah Train Accident: পাশাপাশি দুই লোকালের ধাক্কা, শিয়ালদহে লাইনচ্যুত ট্রেন
নিজস্ব চিত্র।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিয়ালদহে ট্রেন দুর্ঘটনা। দুটি লোকাল ট্রেনের সংঘর্ষের খবর পাওয়া গিয়েছে। যদিও রেল কর্তৃপক্ষ জানিয়েছে, কোনও হতাহতের খবর নেই। কারশেডে ঢোকার সময় আপ রানাঘাট লোকালের সঙ্গে আরেকটি ফাঁকা ট্রেনের ঘষা খেয়ে বিপত্তি। পাশাপাশি লাইনে দুই ট্রেনের একটি লাইনচ্যুত হয়ে যায়। বুধবার দুপুরে শিয়ালদহে কারশেডের কাছে লোকাল লাইনচ্যুত হওয়ায় ব্যাহত ট্রেন চলাচল। কী কারণে শিয়ালদহে দুর্ঘটনা? চালকের ভুল নাকি যান্ত্রিক ত্রুটি?  তা খতিয়ে দেখছে রেল। খুব তাড়াতাড়ি পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। আপাতত আপ লাইনে ব্যহত ট্রেন চলাচল। অগত্য়া পায়ে হেঁটেই স্টেশনের দিকে যাত্রীরা। 

আরও পড়ুন,Panchayet Election: 'নিয়ম মেনে হয়নি পঞ্চায়েত ভোটের রোস্টার'! এবার মামলা গড়াবে আদালতে?

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সিগন্যালের গোলমালের থেকেই এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। পূর্ব রেলের সিপিআরও জানিয়েছেন, আর কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে। সূত্রের খবর, শিয়ালদহ স্টেশন থেকে কিছুটা দূরে দুর্ঘটনা ঘটে। যুদ্ধকালীন তৎপরতায় সরানো হচ্ছে ভেঙে যাওয়া ট্রেনের চাকা। রেললাইন সারিয়ে ফের স্বাভাবিক করা হবে ট্রেন চলাচল। পাশাপাশি ঘষায় দুমড়ে মুচড়ে গিয়েছে রানাঘাট লোকালের সামনের অংশ। প্ল্যাটফর্ম থেকে দু-কিলোমিটার দূরে ঘটনাটি ঘটে। 

এখনও সরানো যায়নি লাইনচ্যুত ট্রেন সরানো যায়নি। যান্ত্রিক ক্রুটির কারণে ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা যাচ্ছে। গ্যাস কাটার দিয়ে ট্রেনের দুমড়ে যাওয়া অংশ কেটে সরানোর চেষ্টা করা হচ্ছে। এই ঘটনায় যাত্রীদের কারও আঘাত লাগেনি। ট্রেন থেকে সঙ্গে সঙ্গে তাঁদের নামানোর ব্যবস্থা করা হয়। তবে এভাবে লাইন থেকে চাকা বেরিয়ে গিয়ে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত বলে মনে করা হচ্ছে। এই ঘটনায় যাত্রীরা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন। তবে শিয়ালদহের মতো ব্যস্ত স্টেশনে এধরনের দুর্ঘটনায় প্রশ্নের মুখে যাত্রী সুরক্ষা। 

আরও পড়ুন, West Bengal Assembly: সাবিত্রী মিত্র ইস্যুতে উত্তাল বিধানসভা, অধিবেশন থেকে ওয়াকআউট বিজেপির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)