SSC: 'তৃণমূল ফাঁকা হয়ে যাবে', নিয়োগ দুর্নীতিতে হুঁশিয়ারি শুভেন্দুর

এদিন বিধানসভায় ইডি-সিবিআই অতি সক্রিয়তা নিয়ে প্রস্তাব পেশ করে তৃণমূল। অধিবেশনে যখন সেই প্রস্তাব নিয়ে আলোচনা চলছিল, তখন বাইরে নিয়োগ দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে সামিল হন বিজেপি বিধায়করা। 

Updated By: Mar 13, 2023, 05:53 PM IST
SSC: 'তৃণমূল ফাঁকা হয়ে যাবে', নিয়োগ দুর্নীতিতে হুঁশিয়ারি শুভেন্দুর

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'দিদি চোর, ভাইপো চোর'! নিয়োগ দুর্নীতির প্রতিবাদে এবার বিধানসভায় বাইরে বিক্ষোভ দেখালেন বিজেপি বিধায়করা। 'গোটা তৃণমূল ফাঁকা হয়ে যাবে', বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এসএসসি গ্রুপ ডি-র পর গ্রুপ সি-তে ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যয়। চাকরি গেল কাদের? তালিকায় নাম রয়েছে খোদ শিক্ষা প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ যুব তৃণমূল নেতার। ২০১৮ সাল থেকে এসএসসি গ্রুপ সি পদে কর্মরত ছিলেন উত্তর দিনাজপুরের হেমতাবাদ ব্লকে যুব তৃণমূলের সভাপতি সামসুর রহমান। তিনি আবার রাজ্য়ের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনের ঘনিষ্ঠ বলেই পরিচিত।

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি হেফাজতে হুগলির তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। গ্রেফতার করা হয়েছে ওই জেলারই শাসকদলেরই আর যুবনেতা, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায়। তিনি আবার আঙুল তুলেছেন কুন্তলের দিকে! শান্তনুর বিস্ফোরক অভিযোগ, 'নিয়োগ দুর্নীতি মাস্টামাইন্ড কুন্তল। মিথ্যা অভিযোগ করে তদন্তকে ভুল পথে পরিচালিত করার চেষ্টা করছে। টাকাগুলি অন্য রাজ্যে পাঠিয়ে দিচ্ছে'। সঙ্গে দাবি, 'আমি কোনও দুর্নীতিতে যুক্ত নই। আগামীদিনে তা প্রমাণ হয়ে যাবে'।

এদিন বিধানসভায় ইডি-সিবিআই অতি সক্রিয়তা নিয়ে প্রস্তাব পেশ করে তৃণমূল। অধিবেশনে যখন সেই প্রস্তাব নিয়ে আলোচনা চলছিল, তখন বাইরে নিয়োগ দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে সামিল হন বিজেপি বিধায়করা। নেতৃত্বে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, '৭৫ ভাগ টাকা নিয়ে চাকরি দিয়েছে। আর ২৫ ভাগ মমতার বন্দ্যোপাধ্যায়ের ভাইঝি-সহ নেতামন্ত্রী, বিধায়কদের আত্মীয়দের ঢুকিয়েছে। সব জেলে যাবে। গোটা তৃণমূল ফাঁকা হয়ে যাবে'।

চুপ করে বসে নেই তৃণমূলও। দলের মুখপাত্র কুণাল ঘোষের দাবি, '১৫০ জনকে চাকরি দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাদের মধ্যে ৫৫ জনের চাকরি বাতিল হয়েছে'। তাঁর প্রশ্ন, 'তাহলে কেন শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত হচ্ছে না। কেন্দ্রীয় এজেন্সিগুলো কি শুধু তৃণমূলের দিকে তাকিয়ে রয়েছে'? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.