আজ থেকে শুরু অনির্দিষ্টকালীন ট্যাক্সি ধর্মঘট, সকাল থেকেই ভোগান্তিতে যাত্রীরা

আজ থেকে শুরু হল অনির্দিষ্টকালীন ট্যাক্সি ধর্মঘট। ধর্মঘটের ডাক দিয়েছে ছটি বাম শ্রমিক সংগঠন। সকাল থেকেই ট্যাক্সির অভাবে দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন যাত্রীরা। উত্তর থেকে দক্ষিণ শহরের চিত্রটা প্রায় একই রকম।  শুধু ট্যাক্সি নয় উনিশ তারিখ বাস মিনিবাস, অট্‌ মিনিডোর ম্যাটাডোর সহ সমস্ত  বেসরকারি পরিবহণে চাক্কা জ্যামের ডাক দেওয়া হয়েছে। এর জেরে আবারও বড়সড় পরিবহণ ভোগান্তির মুখে পড়তে চলছেন শহরবাসী।

Updated By: Sep 18, 2014, 10:14 AM IST
আজ থেকে শুরু অনির্দিষ্টকালীন ট্যাক্সি ধর্মঘট, সকাল থেকেই ভোগান্তিতে যাত্রীরা

কলকাতা: আজ থেকে শুরু হল অনির্দিষ্টকালীন ট্যাক্সি ধর্মঘট। ধর্মঘটের ডাক দিয়েছে ছটি বাম শ্রমিক সংগঠন। সকাল থেকেই ট্যাক্সির অভাবে দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন যাত্রীরা। উত্তর থেকে দক্ষিণ শহরের চিত্রটা প্রায় একই রকম।  শুধু ট্যাক্সি নয় উনিশ তারিখ বাস মিনিবাস, অট্‌ মিনিডোর ম্যাটাডোর সহ সমস্ত  বেসরকারি পরিবহণে চাক্কা জ্যামের ডাক দেওয়া হয়েছে। এর জেরে আবারও বড়সড় পরিবহণ ভোগান্তির মুখে পড়তে চলছেন শহরবাসী।

ফের অর্নিদিষ্টকালীন ট্যাক্সি ধর্মঘটের পথে  ট্যাক্সিচালকেরা।  গত দুমাস ধরে রাজ্য সরকারের সঙ্গে রীতিমত সম্মুখ সমরে নেমেছেন ট্যাক্সি চালকরা। কখনও ঘোষিত, কখনও অঘোষিত ধর্মঘট, মিটিং, মিছিল, বিক্ষোভ। ট্যাক্সি চালক ইউনিয়নের নেতাদের সঙ্গে পরিবহণমন্ত্রী নিজে বৈঠকে বসেছেন একাধিকবার। কিন্তু সমস্যা বেড়েছে বই কমেনি। বৃহস্পতিবার থেকে ফের অনির্দিষ্টকালীন ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছেন ট্যাক্সিচালকরা।

কী দাবি ট্যাক্সি চালকদের?

ট্যাক্সি চালকদের দাবি
১.রিফিউসালের জরিমানা তিনহাজার টাকা থেকে কমিয়ে একশ টাকা করতে হবে
২.ভাড়া বৃদ্ধি করতে হবে
৩. জামিনে মুক্ত ট্যাক্সি চালকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করতে হবে সরকারকে

ধর্মঘট কোনওভাবেই বরদাস্ত করা হবেনা। পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন পরিবহণ মন্ত্রী মদন মিত্র।

সরকার এবং আন্দোলনকারী, দুই শিবিরই নিজেদের দাবিতে অনড় থাকায় পুজোর আগে পরিবহণ ধর্মঘটের জেরে ফের ভোগান্তির মুখে পড়তে চলেছেন  সেই যাত্রীরাই।