'আল ফাল' মিথ্যা বলেছেন অমিত শাহ, আইনি পদক্ষেপের হুমকি তৃণমূলের

"বাংলার শুদ্ধ সূচি, সুস্থ রুচি। অসভ্যতারও একটা সীমা থাকে।"

Updated By: Aug 11, 2018, 05:39 PM IST
'আল ফাল' মিথ্যা বলেছেন অমিত শাহ, আইনি পদক্ষেপের হুমকি তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: মিথ্যে কথা বলেছেন অমিত শাহ। ১ দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বিজেপি সভাপতিকে। নইলে আইনানুগ ব্যবস্থা নেবে তৃণমূল। তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে বিজেপি সভাপতির অমিত শাহের উদ্দেশে স্পষ্ট হুঁশিয়ারি দিলেন ডেরেক ও'ব্রায়েন।

মেয়ো রোডে অমিত শাহের তীব্র আক্রমণের পর তৃণমূল কংগ্রেসের তরফে প্রথমে টুইটারে কড়া জবাব দেওয়া হয়। এরপর তৃণমূল ভবনে সাংবাদিকদের মুখোমুখি হন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন। চাঁচাছোলা ভাষায় এদিনের অমিত শাহের বক্তৃতার সমালোচনা করেন তিনি। তাঁর দাবি, "বাংলার শুদ্ধ সূচি, সুস্থ রুচি। বাংলার এই সংস্কৃতিকে অপমান করেছেন অমিত শাহ। উনি বাংলার সংস্কৃতি বোঝেন না। আল ফাল মিথ্যা কথা বলেছেন।"

আরও পড়ুন, দুর্গা বিসর্জন, সরস্বতী পুজোয় ফের বাধা দিলে নবান্নের এক একটা ইট ধসিয়ে দেব, হুঙ্কার অমিতের

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অমিত শাহের দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন ডেরেক। এদিন সভায় অমিত শাহ অভিযোগ করেন, কেন্দ্রের পাঠানো টাকা দুর্নীতি করে টাকা গায়েব করে দিচ্ছে 'ভাই-ভাইপো'। তৃণমূলের সরকার ক্ষমতায় আসার পর থেকেই সারদা, নারদা, রোজভ্যালি, সিন্ডিকেট, কয়লা মাফিয়া, বন্দর মাফিয়ারা পশ্চিমবঙ্গ দখল করে নিয়েছে। যার পাল্টা অমিত শাহকে "দুর্নীতির ডাকাত, দাঙ্গার ডাকাত" বলে উল্লেখ করেন ডেরেক। বলেন, "অসভ্যতারও একটা সীমা থাকে। বাংলায় এসব চলবে না।" অবিলম্বে ক্ষমা না চাইলে অমিত শাহকে আদালত পর্যন্ত টেনে নিয়ে যাওয়া হবে বলে হুঙ্কার দিয়েছেন ডেরেক ও'ব্রায়েন।

এদিন সভায় অমিত শাহ এনআরসি ইস্যুতে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায় এনআরসি ইস্যুতে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। বলেন, একদিন মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন যে বাংলাদেশিদের ভোট সিপিএম-এর ভোটবাক্সে ঢুকছে। লোকসভা অচল করে বাংলাদেশিদের ফেরত পাঠানোর দাবি তুলেছিলেন তিনি। কিন্তু, আজ সেই অনুপ্রবেশকারীদের ভোট বাঁচাতেই তত্পর মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, শ্যামাপ্রসাদের ভূমিতে বিজেপি ক্ষমতায় না আসলে ১৯টি রাজ্য জেতার দাম নেই: অমিত  

অমিত শাহের এই অভিযোগকে সাফ খারিজ করে দিয়েছেন ডেরেক ও'ব্রায়েন। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন অমিত শাহ। কিন্তু অমিত শাহ প্রশ্ন তোলার কে? পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন ডেরেক। তাঁর স্পষ্ট বক্তব্য, এনআরসি নিয়ে তৃণমূলের অবস্থান স্পষ্ট। তৃণমূল সস্তার রাজনীতি করে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর দুর্নীতির কাদা ছুঁড়লে, বাংলার মানুষ অমিত শাহকে ছুঁড়ে ফেলে দেবে বলেও এদিন সাংবাদিক বৈঠকে হুঁশিয়ারি দেন ডেরেক। বলেন, "একদিন এমন আসবে, যেদিন বাংলা থেকে পালিয়ে যাবেন অমিত শাহ।" 

.