ওয়ার্মারে পুড়ে মৃত দুই সদ্যোজাত, প্রশ্নের মুখে মেডিক্যাল কলেজের চিকিত্‍সা ব্যবস্থা

ফের সরকারি হাসপাতালে চূড়ান্ত গাফিলতি। মেডিক্যাল কলেজে ওয়ার্মারে পুড়ে মৃত্যু হল দুই সদ্যোজাতের। হুঁশ হল না চিকিত্সক থেকে নার্স কারোরই। উল্টে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা কর্তৃপক্ষের। প্রশ্নের মুখে সরকারি হাসপাতালের চিকিত্‍সা ব্যবস্থা।

Updated By: Nov 25, 2015, 12:54 PM IST
ওয়ার্মারে পুড়ে মৃত দুই সদ্যোজাত,  প্রশ্নের মুখে মেডিক্যাল কলেজের চিকিত্‍সা ব্যবস্থা

ওয়েব ডেস্ক: ফের সরকারি হাসপাতালে চূড়ান্ত গাফিলতি। মেডিক্যাল কলেজে ওয়ার্মারে পুড়ে মৃত্যু হল দুই সদ্যোজাতের। হুঁশ হল না চিকিত্সক থেকে নার্স কারোরই। উল্টে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা কর্তৃপক্ষের। প্রশ্নের মুখে সরকারি হাসপাতালের চিকিত্‍সা ব্যবস্থা।

দুই শিশুর পরিবার সূত্রে জানা গেছে, শরীর গরম রাখতে তিনটি শিশুকে রাখা হয়েছিল ওয়ার্মারে। একটি শিশুর গায়ে 'প্রোব' থার্মোমিটার লাগানো ছিল। পরে ওই শিশুটিকে সরানো হলেও থার্মোমিটারে কোনও নজরদারি নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। নিয়ন্ত্রণ করা হয়নি ওয়ার্মারের তাপমাত্রা। ফলে বাকি দুই শিশুর ক্ষেত্রে তাপমাত্রা সহ্যের সীমা ছাড়ায়। পরিবারের দাবি, অতিরিক্ত তাপে পুড়ে ২০ নভেম্বর মৃত্যু হয় দুই সদ্যোজাতের। ২৩ নভেম্বর হাসপাতালে অভিযোগ দায়ের আত্মীয়দের। অধ্যক্ষের নেতৃত্বে গঠিত হয়েছে তদন্ত কমিটি।

এদিকে পুরো ঘটনায় মুখে কুলুপ সরকারের। স্বাস্থ্য প্রতিমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করে ২৪ ঘণ্টা। স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার সঙ্গেও যোগাযোগ করা হয়। ঘটনার কথা স্বীকার করেছেন দুজনেই। কিন্তু কোনও প্রতিক্রিয়া দেননি।