করোনা-কালে মাত্র ৬ মিনিটেই শপথ, দেশের মধ্যে এই প্রথম ভার্চুয়াল শপথগ্রহণ

করোনা পরিস্থিতিতে ৬ মিনিটে শেষ হল শপথগ্রহণ অনুষ্ঠান। 

Updated By: May 10, 2021, 12:00 PM IST
করোনা-কালে মাত্র ৬ মিনিটেই শপথ, দেশের মধ্যে এই প্রথম ভার্চুয়াল শপথগ্রহণ

নিজস্ব প্রতিবেদন: করোনা-কালে সংক্ষিপ্ততম শপথগ্রহণ (West Bengal Cabinet Swearing-In Ceremony) অনুষ্ঠান দেখল বাংলা। মাত্র ৬ মিনিটে সম্পন্ন হল ৪৩ জন মন্ত্রীর শপথগ্রহণ। দেশে এই প্রথম ভার্চুয়ালি শপথ নিলেন ৩ মন্ত্রী।

কোভিড পরিস্থিতিতে সোমবার রাজভবনে অনাড়ম্বর অনুষ্ঠানে (West Bengal Cabinet Swearing-In Ceremony) পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিলেন ২৪ জন। তার মধ্যে ভার্চুয়ালি হাজির থাকলেন অমিত মিত্র, রথীন ঘোষ ও ব্রাত্য বসু। সাবধানতা অবলম্বনে ভার্চুয়াল শপথ নেন অমিত। রথীন ও ব্রাত্য করোনা আক্রান্ত। রয়েছেন নিভৃতবাসে।

করোনার প্রাদুর্ভাবে আলাদা আলাদা শপথ নেওয়ার ব্যবস্থা হয়নি এবার। একসঙ্গে শপথবাক্য পাঠ করলেন পূর্ণমন্ত্রীরা। তাঁদের পরে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীরা শপথ নেন। তার পর একসঙ্গে শপথবাক্য পাঠ করেন প্রতিমন্ত্রীরা। ৬ মিনিটে শেষ হয় শপথগ্রহণ অনুষ্ঠান। 

শপথের পর ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, 'এটা লড়াইয়ের দায়িত্ব। এই দায়িত্ব পালনে হয়তো অনেকেই বাঁচব না। প্রধানমন্ত্রীর অপদার্থতার জন্য শ্মশানের পরিণত হয়েছে গোটা দেশ। বাংলাকে বাঁচাতে হবে। তাই এই দায়িত্ব আনন্দের নয়। বরং কাঁটার চেয়ারে বসতে হবে।''

আরও পড়ুন- তৃতীয় তৃণমূল সরকারের ৪৩ মন্ত্রীর শপথ আজ, তালিকায় নতুন ১৭ মুখ