নিজস্ব প্রতিবেদন: রাজ্যের বিধিনিষেধ বাড়ল ৩০ জুলাই পর্যন্ত। স্টাফ স্পেশাল ট্রেন ছাড়া এই দফাতেও লোকাল ট্রেন বন্ধ থাকছে। তবে ছাড় দেওয়া হল মেট্রোকে। শনি-রবি বাদে সপ্তাহে ৫ দিন চালু থাকবে পাতাল রেল। বুধবার বিজ্ঞপ্তি দিয়ে জানাল নবান্ন। ব্যাঙ্ক খোলার সময়সীমা এক ঘণ্টা বাড়ানো হল। সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক।       


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বন্ধই থাকছে লোকাল ট্রেন। স্টাফ স্পেশাল যেমন চলছে তেমনই চলবে। তবে মেট্রো ট্রেনকে ছাড় দেওয়া হয়েছে এই দফায়। ৫০ শতাংশ যাত্রী নিয়ে পাতাল রেল চলাচল করবে। নিয়মিত স্যানিটাইজেশন করতে হবে মেট্রোকে। মাস্ক পরা ও অন্যান্য কোভিড বিধি মেনে চলতে হবে যাত্রীদের। উঠতে পারবেন মোট আসনের ৫০ শতাংশ যাত্রী। শনি ও রবি বাদে সপ্তাহে ৫ দিন চলবে মেট্রো। ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি-বেসরকারি বাস, ট্রাম, ট্যাক্সি, অটো এবং জলযান চালু থাকছে।


সমস্ত দোকান খোলার অনুমতি দেওয়া হল। শপিংমলে খুচরো বিপণনী ৫০ শতাংশ কর্মী নিয়ে খোলা যাবে। তবে নির্দিষ্ট সময়ে থাকতে হবে ৫০ শতাংশ ক্রেতা। রেস্তোরাঁগুলি ৮টার পর খোলা রাখা যাবে না। ২৫ শতাংশ কর্মী নিয়ে খোলা থাকবে সমস্ত সরকারি অফিস। টিকা দিয়ে এবং কোভিডবিধি মেনে ৫০ শতাংশ কর্মী নিয়ে চলতে পারে বেসরকারি ও কর্পোরেট অফিস।      


সিনেমাহল, স্পা ও সুইমিংপুল বন্ধ থাকছে। যদিও রাজ্য, জাতীয় ও আন্তর্জাতিক সাতারুদের প্রাত্যহিক অভ্যাসের জন্য সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে সুইমিংপুল। সকাল ৬ থেকে ১০টা এবং বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা থাকবে জিম।     


সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষাগত, বিনোদনমূলক ও রাজনৈতিক সভা-জমায়েত নিষিদ্ধ। বিবাহ অনুষ্ঠানে ৫০ জনের বেশি অতিথি থাকতে পারবেন না। দাহকার্যে ২০ জনের বেশি থাকতে পারবেন না।      


আরও পড়ুন- নন্দীগ্রামের ভোট সংক্রান্ত নথি, ভিডিয়ো সংরক্ষণে নির্বাচন কমিশনকে নির্দেশ হাইকোর্টের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)