ডেটিং-এর ৫ মাস বাদে সঙ্গীর কাছে প্রেম নিবেদন করুন

ডেটিং, তারপর হাত ধরে ঘোরা। তারপর সঙ্গীকে নিজের ভালবাসার কথা জানানো। সাধারণত এই পদ্ধতি মেনেই প্রেম নিবেদন করা হয়ে থাকে। কিন্তু আধুনিক সমাজ অতো কিছুর ধার ধারে না। তারা সবেতেই খুব ব্যস্ত। তাড়াহুড়ো করে। তারা নিজের ভালবাসার কথা জানানোর আগেই সঙ্গীকে চুম্বন করে। সব থেকে বড় কথা সবার আগে সঙ্গীর বাড়িতে সঙ্গীর সঙ্গে রাত কাটায় তারপর প্রেম নিবেদন করে।

Updated By: Jan 20, 2016, 12:48 PM IST
ডেটিং-এর ৫ মাস বাদে সঙ্গীর কাছে প্রেম নিবেদন করুন

ওয়েব ডেস্ক: ডেটিং, তারপর হাত ধরে ঘোরা। তারপর সঙ্গীকে নিজের ভালবাসার কথা জানানো। সাধারণত এই পদ্ধতি মেনেই প্রেম নিবেদন করা হয়ে থাকে। কিন্তু আধুনিক সমাজ অতো কিছুর ধার ধারে না। তারা সবেতেই খুব ব্যস্ত। তাড়াহুড়ো করে। তারা নিজের ভালবাসার কথা জানানোর আগেই সঙ্গীকে চুম্বন করে। সব থেকে বড় কথা সবার আগে সঙ্গীর বাড়িতে সঙ্গীর সঙ্গে রাত কাটায় তারপর প্রেম নিবেদন করে।

সম্প্রতি কয়েকজন গবেষক ২ হাজার ছেলে-মেয়ের ওপরে একটি সমীক্ষা চালায়। এই সমীক্ষা থেকেই উঠে এসেছে বেশ কিছু নতুন তথ্য। সমীক্ষাতে দেখা গেছে ৩১ শতাংশ ছেলে-মেয়ে সঙ্গীর হাত ধরার আগে তাকে চুম্বন করতেই বেশি ভালবাসে। তারপর ভেবে দেখে তাকে প্রেম নিবেদন করবে কিনা। আর ৩৪ শতাংশের আবার হাত ধরতেই সময় লাগে ২-৩ সপ্তাহ। অবশ্য এর মধ্যে ২৭ শতাংশ আবার প্রেম নিবেদনের কথা প্রায় ভুলেই যায়। তারা সঙ্গীর সঙ্গে রাত কাটার পর প্রেম নিবেদন করে।

তবে গবেষকদের মতে যদি কেউ সম্পর্ককে অনেক দিন টিঁকিয়ে রাখতে চায়, তাহলে ডেটিং-এর প্রায় ৫ মাস বাদে সঙ্গীর কাছে প্রেম নিবেদন করাই ভালো। কারণ এই কটা মাসে দেটিং-এর মধ্যে দিয়ে সঙ্গীকে চেনার সময় পাবে। প্রেম নিবেদন করার পরই সোশ্যাল মিডিয়াগুলিতে নিজেদের সম্পর্কের আপডেট দেওয়া উচিত। এর এক মাস বাদে নিজের সঙ্গীর সঙ্গে কাছের মানুষদের পরিচয় করান। তারপর যদি দুজনের তরফ থেকেই সম্মতি আসে তবেই রাত কাটানোর দিকে এগোন।

সব থেকে বড় কথা হল, যদি নিজের সঙ্গীকে না চিনে তাড়াহুড়ো করে ফেসবুক, হোয়াটস অ্যাপে স্ট্যাটাস দেওয়ার জন্য ব্যস্ত থাকেন; তাহলে কিন্তু আপনার সম্পর্ক খুব বেশি দিন টিঁকবে না। ধীরে সুস্থে পা ফেলুন দেখবেন সম্পর্কের মধ্যে কখনওই কোনও তৃতীয় ব্যক্তি আসতে পারবে না।

.