দেশ কী তা বোঝার আগেই বিদ্বেষের শিকার ১৪ মাসের শিশু পরী

পরীর বয়স মাত্র ১৪ মাস। হামাগুড়ি দেওয়া শুরু করেছে মাত্র। মা, বাবা আর পরিবার ছাড়া বিশেষ কারোর কোলেও যায় না ওই ছোট্ট ফুট ফুটে শিশু। পরী এখনও ওর পৃথিবী বলতে বোঝে ওর মাকেই। ওর কাছে দেশ মানে ওর মা। পরী জানেই না, ভারত-পাকিস্তান সীমান্তে কী চলছে? তবে পরির মাঝে মধ্যেই ঘুম ভাঙে গোলাবর্ষণের শব্দ। হঠাৎ হঠাৎ কেঁদে ওঠে পরী। ভয় পেলেই মায়ের নিরাপদ বুকে মুখ গুঁজে দিত সে। খাঁমচে ধরত মায়েপ পোশাক। তবে কান্না থামত। এমনভাবেই চলছিল টানা এক দুমাস।

Updated By: Nov 4, 2016, 03:10 PM IST
 দেশ কী তা বোঝার আগেই বিদ্বেষের শিকার ১৪ মাসের শিশু পরী

ওয়েব ডেস্ক: পরীর বয়স মাত্র ১৪ মাস। হামাগুড়ি দেওয়া শুরু করেছে মাত্র। মা, বাবা আর পরিবার ছাড়া বিশেষ কারোর কোলেও যায় না ওই ছোট্ট ফুট ফুটে শিশু। পরী এখনও ওর পৃথিবী বলতে বোঝে ওর মাকেই। ওর কাছে দেশ মানে ওর মা। পরী জানেই না, ভারত-পাকিস্তান সীমান্তে কী চলছে? তবে পরির মাঝে মধ্যেই ঘুম ভাঙে গোলাবর্ষণের শব্দ। হঠাৎ হঠাৎ কেঁদে ওঠে পরী। ভয় পেলেই মায়ের নিরাপদ বুকে মুখ গুঁজে দিত সে। খাঁমচে ধরত মায়েপ পোশাক। তবে কান্না থামত। এমনভাবেই চলছিল টানা এক দুমাস।

 

 

উরির সেনা ছাউনিতে পাকিস্তানের মদতে সন্ত্রাসীদের হামলার পর পরিস্থিতি আরও আশঙ্কা জনক অবস্থায় পৌঁছে যায়। জীবন বিপন্ন হবে না তো? মায়ের এই আশঙ্কাই সত্যি হল। পাকিস্তানি সৈন্যের গোলাবর্ষণে জীবন সঙ্কটে ১৪ মাসের পরী। স্পাইন ও অ্যাবডমিনাল ইনজুরি হয়েছে পরীর।  

 

বাড়ির আদরের বিছানার পরিবর্তে পরীর সজ্জা এখন হাসপাতালের ICU। ১৪ মাসের ছোট্ট প্রাণ ক্ষত বিক্ষত হয়েছে পাকিস্তানি সৈন্যের গোলাবর্ষণে। যুদ্ধ চলছে। মৃত্যু আর জীবন মুখোমুখি। নয় পরী জিতবে, নয়... সীমান্ত তবু হার মানবে না!